Saturday , 6 March 2021
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » মীরাক্কেলে জবি শিক্ষার্থী রাশেদ
মীরাক্কেলে জবি শিক্ষার্থী রাশেদ

মীরাক্কেলে জবি শিক্ষার্থী রাশেদ

জবি প্রতিনিধি :
জনপ্রিয় রিয়েলিটি শো আক্কেল চ্যালেঞ্জার্স মীরাক্কেলের ১০ম আসরের মূল পর্বে জায়গা করে নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী আফনান আহমেদ রাশেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
রাশেদ এবারের আসরের অন্যতম সেরা প্রতিযোগী হিসেবেও রয়েছেন সবার পছন্দের তালিকায়। রম্য লেখালেখির সুবাদেই মীরাক্কেলে রাশেদের অডিশন দেয়া। ২০১৯ এর ২৭শে সেপ্টেম্বর ঢাকায় মীরাক্কেল টিমের অডিশনের মাধ্যমে বাছাই করা হয় বাংলাদেশি প্রতিযোগীদের। মীরাক্কেল শো’র পরিচালক শুভঙ্করের সামনে অডিশন দিয়ে অনেক প্রতিযোগীর মধ্যে মীরাক্কেলের মূল পর্বে জায়গা করে নেয় রাশেদ।
এর আগে দেশ-বিদেশের বেশ কয়েকটা কমেডি শো-এ অংশ নিয়ে সাড়া জাগিয়েছেন রাশেদ। মীরাক্কেল-১০ এর এবারের আসরে হট ফেবারিট রাশেদের সাফল্যে উচ্ছ্বসিত বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের সবাই।
নিজের অনুভূতি প্রকাশ করে রাশেদ বলেন, কয়েক বছর আগে থেকে টুকটাক রম্য লেখালেখি শুরু করি। সেখান থেকে স্বপ্ন জাগে মীরাক্কেলের মত বড় মঞ্চে নিজেকে দেখা। প্রথম যখন স্টেজের পেছন থেকে মিরের কণ্ঠে নিজের নামটা শুনতে পাই, সে এক ভয়াবহ সুন্দর অনূভুতি। তিনি বলেন, দীর্ঘদিনের স্ট্যান্ড আপ কমেডিয়ান হিসেবে মীরাক্কেলে মঞ্চে নিজেকে দেখে সবচেয়ে সফল মনে হচ্ছে। আর আমাকে প্রথম থেকে সব চেয়ে বেশি অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন আমার মা। প্রথম এপিসোড প্রচারের পর দর্শক, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনসহ শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে প্রচুর ভালোবাসা আর শুভেচ্ছা পাচ্ছি।
উল্লেখ্য, টিভি চ্যানেল জি-বাংলার আয়োজনে মীরাক্কেল শো’তে এবারের আসরের উপস্থাপনায় রয়েছেন জনপ্রিয় ব্যক্তিত্ব মীর আফসার আলি। এবার প্রতিযোগিতায় বিচারক হিসেবে আছেন ভারতীয় অভিনেত্রী পাউলি দাম। অনুষ্ঠানের পরিচালক শুভঙ্কর চট্টোপাধ্যায়। এবার এ আসরে বাংলাদেশ থেকে চারজন প্রতিযোগী মনোনীত হয়েছেন। এর মধ্যে রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*