Saturday , 27 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » মনসুর নগরকে আধুনিক ও মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে চাই- সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মোনাহিম কবির
মনসুর নগরকে আধুনিক ও মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে চাই- সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মোনাহিম কবির
--প্রেরিত ছবি

মনসুর নগরকে আধুনিক ও মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে চাই- সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মোনাহিম কবির

মৌলভীবাজার প্রতিনিধি:আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দূনীতিমুক্ত,পরিচ্ছন্ন, নাগরিক দূর্ভোগ মুক্ত, আধুনিক ও মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে রাজনগর উপজেলার ৮নং মনসুর নগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মোনাহিম কবির। ইতোমধ্যে তিনি ইউনিয়নের বিভিন্ন স্তরের মানুষের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছেন, তাদের চাওয়া-পাওয়া এবং জনদূর্ভোগ-দূর্দশার কথা শুনছেন। একান্ত আলাপকালে তিনি এ প্রতিবেদককে বলেন, আমি বিভিন্ন পরিকল্পনা ইউনিয়নবাসীর উদ্দেশ্যে তুলে ধরেছি এবং আমি এই ইউনিয়নেরই সন্তান। পারিবারিক ও সামাজিক ভাবেই সবার কাছে পরিচিত। এই ইউনিয়নকে ভবিষ্যৎ প্রজন্মের জন্যে একটি আধুনিক ও মডেল ইউনিয়ন রুপান্তরিত করতে ইউনিয়নবাসীর সেবক হতে চাই। রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট,পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, সেনিটেশন, কবরস্থান, জরুরি এ্যাম্বুলেন্স সেবা,রোড লাইটসহ নানা উন্নয়নমূলক কর্মকান্ড স্বচ্ছতা ও জবাবদিহীতামূলক কার্যক্রম চালু করবো। বর্তমানে ইউনিয়নের স্থানীয় জনগণ অনেক ক্ষেত্রে তাদের নাগরিক সেবা থেকে বঞ্চিত ও অবহেলিত। তাদের জনদুর্ভোগ-দুর্দশা আমাকে ভাবিয়ে তুলেছে। তাই পুরাতন রাস্তা মেরামত, নতুন রাস্তা তৈরি ও রাস্তা প্রশস্ত করে টেকসই উন্নয়নের লক্ষ্যে নাগরিকদের চাহিদা অনুযায়ী কাজ করবো। পরিকল্পিতভাবে রাস্তার সঙ্গে ড্রেন তৈরি করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হবে। ইউনিয়নবাসীর সুস্বাস্থ্য নিশ্চিত করতে ড্রেনের সঙ্গে যারা টয়লেটের পাইপ সংযুক্ত করেছে সেগুলো বন্ধ করে দেয়া, ধর্মীয় প্রতিষ্ঠান যেমন মসজিদ, মন্দির, কবরস্থান ও শ্মশান ঘাটের উন্নয়ন, সন্ত্রাস, চোরাচালান ও মাদকমুক্ত রাখা, বয়স্ক ভাতা,বিধবা,প্রতিবন্ধীভাতা প্রদান,শিক্ষার অধিকার যাতে ইউনিয়নবাসীর দোরগোঁড়ায় পৌঁছে তা নিশ্চিত করতে চাই।
তিনি আরো বলেন, আমি মনসুর নগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বারের দায়িত্বে আছি, মানবসেবাকে ইবাদত হিসেবে মনে করি। বিগত আকস্মিক বন্যায় ভাসমান বিপদগ্রস্থ মানুষের পাশে আমার নিজস্ব অর্থায়নে তাদের পাশে টিন, খাদ্যসামগ্রী ও বিভিন্ন উপকরণ পৌঁছে দিয়েছি।করোনাকালীন সময়েও দিন-রাত নিজস্ব তহবিল থেকে বিভিন্ন ওয়ার্ডে প্রয়োজনীয় সামগ্রী বিতরণের পাশাপাশি সরকারি অনুদান প্রদান করেছি। আমি স্বচ্ছতার সঙ্গে ইউনিয়নবাসীর জন্য কাজ করতে চাই। তাদের স্বার্থ সুরক্ষিত রাখতে আমি বদ্ধ পরিকর। 
বর্তমান মেম্বার থেকে কেন চেয়ারম্যান পদপ্রার্থী হতে চাচ্ছেন, এর জবাবে প্রতিবেদককে তিনি বলেন, আমি বিগত ৫ বছর বিভিন্ন স্তরের মানুষের কাছে যাওয়ার এবং তাদের সেবা করার সুযোগ হয়েছে। অন্যান্য ওয়ার্ডের মানুষের সাথে আমার সুসম্পর্ক রয়েছে এবং তারাও চায় আমি বড় পরিসরে সেবা করি।সবার দাবির প্রতি সম্মান দেখিয়ে আমি নির্বাচন করছি। বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি হিসেবে ধানের শীষ প্রতীক পেতে তিনি কতটুকু আশাবাদী এমন প্রশ্নে বলেন, আমি ছাত্রজীবন থেকে বিএনপির রাজনীতি শুরু করেছি, ইউনিয়ন থেকে পরবর্তীতে জেলা যুবদলের একজন কর্মী হিসেবে মাঠে ঘাটে কাজ করেছি। নেতৃবৃন্দ আমার কাজের মূল্যায়ন করে মৌলভীবাজার জেলা জিয়া মঞ্চের আহ্বায়কের দায়িত্ব দেন। সেই দায়িত্ব যথাসাধ্য পালন করেছি উপজেলা, পৌরসভা ও বিভিন্ন ইউনিট কমিটি গঠন করেছি। বর্তমানে জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়কের দায়িত্বে আছি। আমি বিভিন্ন সময় বারবার মিথ্যা হয়রানি মামলার শিকার হয়েছি। বিগত জাতীয় নির্বাচনেও মিথ্যা মামলায় জেল, জুলুম ও নির্যাতন সহ্য করেছি। আমি নির্যাতিত কর্মী ও বিএনপির একনিষ্ঠ কর্মী হিসেবে নেতৃবৃন্দ আমাকে ধানের শীষ প্রতীক দিবেন বলে আমার বিশ্বাস। পরিশেষে আমি ৮নং মনসুরনগরের সকল মানুষের দোয়া-আর্শীবাদ ও সমর্থন চাই।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*