Sunday , 7 March 2021
Home » জাতীয় » যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ প্রবাসীর করোনা শনাক্ত
যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ প্রবাসীর করোনা শনাক্ত
--ফাইল ছবি

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ প্রবাসীর করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক:

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ যাত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২১ জানুয়ারি বিমানের ফ্লাইটে যুক্তরাজ্য থেকে তারা দেশে আসেন। এরপর রবিবার নমুনা সংগ্রহের পর আজ সোমবার রাতে আসা রিপোর্টে তাদের করোনা শনাক্ত হয়।

 দেশে আসার পর তারা বিভিন্ন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। করোনা শনাক্ত হওয়ার পর তাদেরকে সরকারি ব্যবস্থাপনায় খাদিমপাড়া ৩১ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্যাহ তাহের গতকাল সোমবার রাতে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-২০২তে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন ১৫৭ প্রবাসী। সিলেটে আসার পর তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে বিভিন্ন হোটেলে রাখা হয়। নিয়ম অনুসারে তাদের ৪ দিন কোয়ারেন্টিনে থাকার কথা। এ হিসেবে সোমবার তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে ছেড়ে দিতে রবিবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। এতে ২৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

জানা গেছে, করোনাক্রান্ত এসব যাত্রীদের ১৫ জন হোটেল নূরজাহানে, ৫ জন হোটেল ব্রিটানিয়ায়, ৪ জন হোটেল হলিগেইটে, ৩ জন হোটেল লা রোজে এবং ১ জন হোটেল হলি সাইডে অবস্থান করছিলেন।

বি এম আশরাফ উল্যাহ তাহের জানান, করোনাভাইরাসের পরীক্ষায় এসব যাত্রী পজিটিভ প্রমাণিত হওয়ায় তাদেরকে সিলেটের খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।

যুক্তরাজ্যে করোনার নতুন ধরণ স্ট্রেইন ছড়িয়ে পড়ার পর থেকে বিভিন্ন দেশ তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ রেখেছে। তবে বাংলাদেশ বিমানের ফ্লাইট এখনো অব্যাহত রয়েছে। সপ্তাহে দুদিন যুক্তরাজ্যর লন্ডন থেকে সিলেটে আসে বিমানের দুটি ফ্লাইট। আজ সোমবারও যুক্তরাজ্য থেকে বিমানের একটি ফ্লাইটে ১৪৩ জন প্রবাসী সিলেট আসেন। 

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*