Friday , 5 March 2021
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » খুবি শিক্ষকের বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন
খুবি শিক্ষকের বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন
--প্রেরিত ছবি

খুবি শিক্ষকের বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

জবি প্রতিনিধি :  খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের অপসারণ ও বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ শিক্ষাঙ্গনে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ মানববন্ধন ও সমাবেশ করেন তারা। এসময় খুলনা বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের সাথে সংহতি জানায় জবি ছাত্র ফ্রন্ট। 
জবি ছাত্র ফ্রন্টের সহ-সভাপতি সুমাইয়া সোমার সভাপতিত্বে এবং ছাত্র ফ্রন্ট জবি শাখার সদস্য  নিবির রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য সুস্মিতা মরিয়ম, জবি নাট্যকলা বিভাগের শিক্ষার্থী কিশোয়ার সাম্য।  
সমাবেশে বক্তারা বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে অনিয়মতান্ত্রিকভাবে ও অগণতান্ত্রিকভাবে, প্রতিহিংসাপরায়ণ হয়ে শিক্ষক-শিক্ষার্থীদের উপর আক্রমণ নেমে এসেছে। প্রশাসনের বিভিন্ন দূর্নীতির কোনো তদন্ত ও বিচার হয়নি। ছাত্রদের ৫ দফা দাবির সাথে সংহতি জানানোয় ৩ জন শিক্ষক  বহিস্কৃত ও অপসারণ হয়েছে। 
এসময় সমাবেশ থেকে অবিলম্বে শিক্ষকদের বহিষ্কারের প্রত্যাদেশ তুলে নেয়া সহ ৩ দফা দাবি উত্থাপন করেন তারা। দাবিগুলো হলো, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বহিষ্কারাদেশ প্রত্যাহার, শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নেয়া এবং বিশ্ববিদ্যালয়ে মত প্রকাশের স্বাধীনতা ও গণতান্ত্রিক ক্যাম্পাস নিশ্চিত করা।  

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*