Monday , 26 July 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » বরগুনা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর জয়
বরগুনা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর জয়

বরগুনা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর জয়

এম আর অভি, বরগুনা প্রতিনিধিঃ
বরগুনা পৌরসভা নির্বাচনে বে- সরকারি ফলাফলে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. কামরুল আহসান (মহারাজ), ৯ হাজার ৩শ ৬৭ ভোট পেয়ে জয় লাভ করেছে । অপরদিকে তার নিকটতম প্রতিদ্ধন্ধি স্বতন্ত (বিদ্রোহী) প্রার্থী মো.শাহাদাত হোসেন ৬ হাজার ৬শ ৩৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন ।
জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার দিলীপ কুমার হাওলাদার , শনিবার রাতে প্রতিবেদককে জানান, বরগুনা পৌরসভা নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে এবং এ ফলাফল মুঠোফোনে নিশ্চিত করেছেন।
বরগুনা পৌরসভা নির্বাচন (৩০ জানুয়ারী) শনিবার সকালে ভোট গ্রহন শুরু হয় । ৯টি কেন্দ্রে সকাল ৮টায় থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত চলে । কেন্দ্র গুলো হলো -বরগুনা সরকারি মহিলা কলেজ , পুলিশ লাইন হাইস্কুল , গগন মেমোরিয়াল হাইস্কুল , ক্রোক সরকারি প্রাথমিক বিদ্যালয়, পিটিআই (একাডেমী ভবন) , এ লতিফ পৌর- সরকারি প্রাথমিক বিদ্যালয় ,বরগুনা আর্দশ বালিকা বিদ্যালয় , বরগুনা সরকারি বালিকা বিদ্যালয় ও বরগুনা সরকারি কলেজ । কোন বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই এ পৌরসভা নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে ।
মেয়র পদে ৯ প্রার্থীর মধ্যে অন্যরা বিএনপি মনোনীত এ্যাডভোকেট মো. আবদুল হালিম ধানের শীষ প্রতীকে ৮শ ৯৪, স্বতন্ত প্রার্থী মহাসিনা মিতু হেলমেট প্রতীকে ১৩ , ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মাওলানা জালাল উদ্দিন হাত পাখা প্রতীকে ৭শ ২১ , জাতীয় পার্টি মনোনীত মো. আব্দুল জলিল হাওলাদার নাঙ্গল প্রতীকে ৫২, স্বতন্ত প্রার্থী মো. সিদ্দিকুর রহমান ক্যারাম বোর্ড প্রতীকে ৯, স্বতন্ত প্রার্থী মো . জসিম উদ্দিন কম্পিউটার প্রতীকে ৬ এবং স্বতন্ত প্রার্থী মো. সাহাবুদ্দিন মোবাইল ফোন প্রতীকে ৪০ ভোট পেয়েছেন।
বরগুনা পৌরসভা নির্বাচনে ৯ মেয়র প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ প্রার্থী এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৫ মোট ৫৮ প্রার্থী অংশ গ্রহন করছে।
তৃতীয় ধাপে সারাদেশে একযোগে ৬৪ টি পৌরসভা সাধারণ নির্বাচনের অংশ হিসেবে বরগুনা পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণের তারিখ ছিল গত ৩০ জানুয়ারী শনিবার । এরপূর্বে ৩১ ডিসেম্বর ছিল মনোনয়ন পত্র তোলা ও দাখিলের শেষ দিন। প্রার্থীতা বাছাই ৩ জানুয়ারী , প্রত্যাহার ১০ জানুয়ারী ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*