Monday , 14 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » আইন ও আদালত » জামিন পেলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী
জামিন পেলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী

জামিন পেলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী


জবি প্রতিনিধি : রাজধানীর সূত্রাপুর থানা পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীসহ পাঁচজনের জামিন দিয়েছেন আদালত। 
সোমবার ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলামের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। জামিন পাওয়া আসামিরা হলেন, বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ওরফে সিফাত, সাজেদুল ইসলাম ওরফে নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জনৈক জয় দাস। 
জানা যায়, এর আগে পাঁচ আসামির পক্ষে তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত প্রত্যেকের এক হাজার টাকা মুচলেকায় জামিন দেন। এদিকে গত শুক্রবার পাঁচ আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার এসআই মো. আবু তালেব প্রত্যেক আসামির সাত দিন করে রিমান্ড আবেদন করেন। এরপর আদালত রিমান্ড আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 
মামলা সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে সূত্রাপুর থানা ছাত্রলীগ কর্মীদের সাথে পূর্ব ঘটনার জের ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়ি ও দোকান ভাংচুর করে। এ সময় মামলার বাদী ও সূত্রাপুর থানার উপ-পরিদর্শক এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স তাদের গাড়ি ও দোকান ভাংচুর করতে নিষেধ করে। এরপর তারা কর্তব্যরত পুলিশদের মারধর করে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে।  এ ঘটনায় শুক্রবার সকালে সূত্রাপুর থানায় উপ-পরিদর্শক এজাজ আহমেদ রুমি বাদী হয়ে পাঁচজনসহ আরো অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।    

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*