Saturday , 6 March 2021
Home » খেলাধুলা » বদলি নেমেই মেসির গোল, নাটকীয় জয় বার্সার
বদলি নেমেই মেসির গোল, নাটকীয় জয় বার্সার

বদলি নেমেই মেসির গোল, নাটকীয় জয় বার্সার

স্পোর্টস ডেস্ক:

বদলি নেমে পিছিয়ে পড়া দলকে পথ দেখালেন লিওনেল মেসি। সৌভাগ্যের ছোঁয়ায় এগিয়েও গেল তারা। ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চ ছড়ালো রিয়াল বেতিস। শেষে গিয়ে ফ্রান্সিসকো ত্রিনকাওয়ের দারুণ গোলে কাঙ্ক্ষিত জয় নিয়ে মাঠ ছাড়লো বার্সেলোনা।

রবিবার (০৭ ফেব্রুয়ারি) রাতে প্রতিপক্ষের মাঠে লা লিগায় নাটকীয়তায় ভরা ম্যাচটি ৩-২ গোলে জিতেছে রোনাল্ড কুমানের দল।

ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও দুই গোলরক্ষকের কাউকেই কেউ ভাবাতে পারছিল না। ম্যাচের ৩৮তম মিনিটে কাউন্টার অ্যাটাকের পোস্টের কাছ থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করে প্রথমার্ধে স্বাগতিকদের এগিয়ে দেন বোর্হা ইগলেসিস। দ্বিতীয়ার্ধে সেই গোল শোধে মরিয়া কোম্যান বেঞ্চ থেকে দলের সেরা খেলোয়াড় মেসিকে মাঠে নামান। ৩ মিনিট পরেই দলকে সমতায় ফেরান বার্সা অধিনায়ক। উসমানে দেম্বেলের পাস থেকে বল পেয়ে বাঁ পায়ের অসাধারণ শটে লক্ষ্যভেদ করেন তিনি।

৬৮তম মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে বার্সাকে এগিয়ে যাওয়ার স্বাদ পাইয়ে দেন বেতিসের ডিফেন্ডার ভিক্তর রুইজ। আলবার দিকে পাস দিয়েছিলেন মেসি এবং বার্সা ফুল-ব্যাক বল পাঠান গ্রিজম্যানের দিকে। ফরাসি ফরোয়ার্ড গোল করার আগেই বল ঠেকাতে গিয়ে নিজেদের জালেই ঢুকিয়ে দেন রুইজ। তবে ৭৫তম মিনিটে নিজের ভুলের প্রায়শ্চিত্ত করেন রুইজ। এবার দারুণ নেবিল ফেকিরের ক্রসে হেড করে বল জালে জড়িয়ে দেন স্প্যানিশ ডিফেন্ডার।

শেষদিকে দুটি দারুণ সেভ করে বার্সাকে রক্ষা করেন গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগান। এবারও হেডে লক্ষ্যভেদ করতে চেয়েছিলেন রুইজ। কিন্তু ঠেকিয়ে দেন টের স্টেগেন। এরপর লোরেনও শট নেন। এবারও ঠেকিয়ে দেন জার্মান গোলরক্ষক। এর দুই মিনিট পর বার্সাকে জয়সূচক গোল এনে দেন ফ্রান্সিসকো ত্রিনকাও। এবার রুইজ বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল কেড়ে নিয়ে বার্সার জার্সিতে নিজের প্রথম গোল তুলে নেন পর্তুগিজ স্ট্রাইকার।

এই জয়ে পয়েন্ট তালিকায় দুইয়ে ফিরল কাতালান ক্লাবটি। তিনে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। দুই দলের পয়েন্ট অবশ্য সমান ৪৩, ২১টি করে ম্যাচ খেলেছে তারা। দুই ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*