Monday , 8 March 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » খুলনা বিভাগ » সস্ত্রীক টিকা নিয়ে ইবির ভিসি বললেন, বিজ্ঞানকে অস্বীকার করে লাভ নেই

সস্ত্রীক টিকা নিয়ে ইবির ভিসি বললেন, বিজ্ঞানকে অস্বীকার করে লাভ নেই

কুষ্টিয়া প্রতিনিধি 
মঙ্গলবার (১৬ফেব্রুয়ারি) দুপুরে মিরপুর থানায় এক সংবাদ সম্মেলনে কুষ্টিয়ার সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার আজমল হোসেন এ তথ্য জানিয়েছেন।আটককৃতরা হলো- মানিকগঞ্জ জেলার চর ঘোস্তা এলাকার মো. আলতাফ হোসেন ব্যপারীর ছেলে লিটন ব্যাপারী (২০), বরিশাল জেলার আগুন ঝরা উপজেলার চেঙ্গুটিয়া গ্রামের মৃতঃ মহব্বত আলীর ছেলে ওয়াহিদ আলম (৩৮), মাগুরা জেলার রাওতলা গ্রামের হাফিজার বিশ্বাসের ছেলে মো. সাইদুল ইসলাম, পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার চর গরগরি গ্রামের ইজাব আলী মন্ডলের ছেলে শুকনাল ওরফে শুকুর আলী (২৫) একই উপজেলার বাবুলচারা গ্রামের আব্দুল ওহাব খাঁনের ছেলে আরাফাত হোসেন (১৯), বাশের বাধা গ্রামের আপাল প্রামানিকের ছেলে ইমন প্রামানিক এবং নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার মাসকা পশ্চিমপাড়া গ্রামের কাজিম উদ্দিনের ছেলে ওসমান গণি (৩০)।সংবাদ সম্মেলনে কুষ্টিয়ার সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার আজমল হোসেন বলেন, গত ৩১জানুয়ারি রাত সাড়ে ৩টার দিকে পাবনা জেলার শহিদুল ইসলাম পাবনার টেবুনিয়া বাজারে সাইদুলের আড়ৎ থেকে শ্যালো ইঞ্জিন চালিত আলগামনে ৭০৪ খাচি ডিম নিয়ে আসার সময় কুষ্টিয়ার মিরপুর উপজেলার নয় মাইল নামক স্থানে পৌঁছলে তার গাড়িসহ ডিম ছিনতাই হয়। পরে শহিদুই ইসলাম মিরপুর থানায় একটি মামলা দায়ের করেন।তিনি আরও বলেন, মামলার পর সিসিটিভির ফুটেজ দেখে অভিযুক্তদের সনাক্ত করা হয়। এরপর মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা সঙ্গীয় ফোর্স নিয়ে বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ছিনতাইকারী দলের মূলহোতাসহ ৭জনকে আটক করেন। এছাড়াও ছিনতাইকৃত আলগামন গাড়ী ও ছিনতাই কাজে ব্যবহৃত ১টি ট্রাক জব্দ করা হয়েছে।

আকরামুজ্জামান আরিফ,কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় টিকা নিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি শেখ আবদুস সালাম। আজ মঙ্গলবার কুষ্টিয়া জেনারেল হাসপাতাল কেন্দ্রে প্রথম আলো করোনার টিকা নিলেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য শেখ আবদুস সালাম। তাঁর স্ত্রী রেবেকা সুলতানাও এ সময় টিকা দেন। মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল কেন্দ্রে গিয়ে তাঁরা টিকা নেন।টিকা গ্রহণের পর সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে শেখ আবদুস সালাম বলেন, ‘সুন্দর পরিবেশ ও সুশৃঙ্খল ব্যবস্থাপনায় টিকা নিয়েছি। আমার ডায়াবেটিস আছে। টিকা নেওয়ার পর আমি স্বাভাবিক আছি। টিকা নিলাম কি না টেরই পেলাম না।’ তিনি আরও বলেন, ‘বিজ্ঞানকে অস্বীকার করে লাভ নেই। বিজ্ঞানকে অস্বীকার করলে মানবসভ্যতা এগোবে না। যারা দেশকে এগিয়ে নিয়ে যাওয়া বিশ্বাস করে না, মানবসভ্যতাকে এগিয়ে নেওয়া বিশ্বাস করে না, তারাই অপপ্রচার করে। সবাইকে বলি, দ্রুত টিকা নিয়ে সবাই নিরাপদ থাকুন।’গতকাল সোমবার উপাচার্য টিকা নিতে নিবন্ধন করেছিলেন। তাঁর স্ত্রী রেবেকা সুলতানা গত শনিবার নিবন্ধন করেছিলেন।কুষ্টিয়া সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় গতকাল পর্যন্ত ১৮ হাজার ৭৩৫ জন টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন। টিকা গ্রহণ করেছেন ১২ হাজার ৮৯৬ জন। জেলায় প্রথম চালানে ৬০ হাজার ডোজ টিকা এসেছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*