Sunday , 7 March 2021
Home » জীবনযাপন » অভিনন্দন » সিলেট-ঢাকা ৬ লেন প্রকল্পের অনুমোদন: প্রধানমন্ত্রী-পররাষ্ট্রমন্ত্রীকে মহানগর আ.লীগের কৃতজ্ঞতা
সিলেট-ঢাকা ৬ লেন প্রকল্পের অনুমোদন: প্রধানমন্ত্রী-পররাষ্ট্রমন্ত্রীকে মহানগর আ.লীগের কৃতজ্ঞতা
--প্রেরিত ছবি

সিলেট-ঢাকা ৬ লেন প্রকল্পের অনুমোদন: প্রধানমন্ত্রী-পররাষ্ট্রমন্ত্রীকে মহানগর আ.লীগের কৃতজ্ঞতা

সিলেট ব্যুরো চীফ:: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পটি অনুমোদন দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি ও মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান এমপিকে শুভেচ্ছা কৃতজ্ঞতা জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন- বৃহত্তর সিলেটবাসীর প্রাণের দাবি সিলেট -ঢাকা ৪+২ লেন করার প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন দেয়ায় আমরা অশেষ কৃতজ্ঞতা ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি মানবতার মা জননী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি ও মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান এমপিকে।
সিলেটবাসী আপনাদের এই প্রচেষ্ঠা আর উন্নয়নের কথা ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখে রাখবে।
প্রসঙ্গত, আজ মঙ্গলবার সকালে অনুষ্ঠিত একনেক সভায় প্রায় ১৯ হাজার ৮৪৪ কোটি ৫৭ লাখ টাকা খরচে ৯টি প্রকল্প অনুমোদন দিয়েছে। এর মধ্যে রয়েছে ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্প।প্রধানমন্ত্রী ও একনেক সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ অনুমোদন দেয়া হয়।
প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে এবং সংশ্লিষ্ট মন্ত্রী-সচিবরা রাজধানীর শেরেবাংলা নগরের এনইসিতে সভায় অংশ নেন।
একনেক সভা শেষে দুপুরে এনইসিতে সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পটি ১৬ হাজার ৯১৮ কোটি ৫৯ লাখ টাকা খরচে অনুমোদন দেয়া হয়েছে। এতে সরকার দেবে ৩ হাজার ৬৭৩ কোটি ৯০ লাখ এবং এডিবি ঋণ দেবে ১৩ হাজার ২৪৪ কোটি ৬৯ লাখ টাকা। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৬ সালের ডিসেম্বর মেয়াদে বাস্তবায়ন করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*