Monday , 14 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » বান্দরবান প্রধানমন্ত্রীর উপহারের ঘরে সুখে আছেন ভূমিহীন ও গৃহহীন পরিবার
বান্দরবান প্রধানমন্ত্রীর উপহারের ঘরে সুখে আছেন ভূমিহীন ও গৃহহীন পরিবার

বান্দরবান প্রধানমন্ত্রীর উপহারের ঘরে সুখে আছেন ভূমিহীন ও গৃহহীন পরিবার

বান্দরবান প্রতিনিধি: বান্দরবান জেলায় মুজিববর্ষ উপলক্ষে,প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার  হস্তান্তরকৃত ঘরে। বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে ভূমি ও গৃহহীন  মানুষদের  মাঝে হস্তান্তরকৃত ঘরে পরিবারপরিজন নিয়ে উঠেছেন ঘরে উপহার পাওয়া নিন্ম আয়ের মানুষ।

গত ২৩ শে জানুয়ারি  ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মধ্যে এ ঘরগুলোর হস্তান্তর প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উপহার
গৃহহীন পরিবারকে জমি ও ঘর হস্তান্তরের সনদপত্র হাতে তুলে দেন  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

সরজমিনে গিয়ে কথা হয় ঘর উপহার পাওয়া অশৈথোয়াই মার্মা এবং কৈশই প্রু মার্মার সাথে ঘর নির্মাণে কেউ কি টাকা নিয়েছে এমন প্রশ্নের উত্তরে তাঁরা বলেন, গৃহ নির্মাণ এবং হস্তান্তর পর্যন্ত  কেউ কোন অর্থ দাবী করেনি, বিনাখরচায় এই  ঘর পেয়েছি। আমরা দিনমজুর অর্ধাহারে-অনাহারে চলে পরিবার, আমাদের পক্ষে কখনও এমন ঘরনির্মাণ করা সম্ভব ছিলোনা। ঘর উপহার  দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি কে ধন্যবাদ জানাই।

৬নং ওয়ার্ডের মিনঝিরি পাড়ার কার্বারি ওবামং মার্মার কাছে মেপ্রুসাং মার্মা নামের নারীর ঘর না পাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলে বলেন,সরকারের বরাদ্দকৃত ঘর তৈরি করতে ওই  মহিলাকে তাগিদ দেওয়া হলে তিনি বসবাসরত ঘরটি ভাঙতে রাজি হয়নি এবং মহিলার ঘরে নির্মাণ সামগ্রী নেওয়ার মতো রাস্তাও নাই মালামাল নিতে সমস্যা।তাই চেয়ারম্যান  বরাদ্দকৃত ঘর অন্য পাড়ায় হস্তান্তর করেন। এই পাড়ায় গৃহহীন পরিবারকে সরকারী খরছে করে দেওয়া গৃহনির্মাণ কাজে কোন রকম অনিয়ম হয়নি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*