Tuesday , 20 April 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » মাদারীপুরে নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন আ.লীগ মনোনীত মেয়র প্রার্থী

মাদারীপুরে নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন আ.লীগ মনোনীত মেয়র প্রার্থী

মাদারীপুর প্রতিনিধিঃ

আগামী প্রজন্মের জন্য আধুনিক নাগরিক সুবিধা সংবলিত একটি সুন্দর, নিরাপদ, পরিবেশবান্ধব, প্রযুক্তিনির্ভর নান্দনিক পৌরসভা গড়ার প্রত্যয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন মাদারীপুর সদর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী খালিদ হোসেন ইয়াদ।
বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে মেয়রপ্রার্থী সদরের কুকরাইল এলাকায় তার নিজ বাসভবনে ইশতেহার উত্থাপন করে। ইশতেহারে উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখা সহ মাদকমুক্ত সমাজ ও আধুনিক পৌরসভা গড়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। ১৩ দফার ইশতেহারে রয়েছে ৭৩ টি প্রতিশ্রুতি। এসব প্রতিশ্রুতির মধ্যে রয়েছে কার্যকরী সড়ক নির্মান, সড়কবাতি স্থাপন ও ব্যবস্থাগত উন্নয়ন, টেকসহ ও কার্যকরী ড্রেনেজ ও পানি সরবরাহ ব্যবস্থাপনা , পরিবেশ বান্ধব, আধুনিক ও টেকসই বর্জ্য ও স্যানিটারি ব্যবস্থাপনা, প্রশাসনিক অবকাঠামো ও ব্যবস্থাগত উন্নয়ন, দরিদ্র জনগোষ্ঠী ও নারীদের জীবনমান উন্নয়ন এবং দক্ষ জনগোষ্ঠী তৈরি, পরিবেশ সংরক্ষণ ও সৌন্দর্যবর্ধন, জনসচেতনতা, নাগরিক অংশগ্রহণ জনসেবামূলক কর্মকান্ড বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠান উন্নয়ন, পৌরসভার আয়বর্ধনমূলক পদক্ষেপ, ধর্মীয় প্রতিষ্ঠান ও স্থাপনা নির্মান ও উন্নয়ন, শিক্ষা ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ, ক্রীয়া ও শরীরচর্চার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ, সাংস্কৃতিক বিকাশ ও ইতিহাস সংরক্ষণ, স্বাস্থ্য সেবার অবকাঠামো ও ব্যবস্থাগত উন্নয়ন। এসব প্রতিশ্রুতি রক্ষার প্রতিশ্রুতি রয়েছে মেয়র প্রার্থী খালিদ হোসেন ইয়াদের ঘোষিত নির্বাচনী ইশতেহারে।

মাদারীপুর পৌর এলাকায় সুপরিসর ও প্রশস্ত সড়ক ব্যবস্থা বাস্তবায়ন অব্যাহত রাখা, বিদ্যমান খালসমূহ উদ্ধার পুঃনখনন, আধুনিক ও পরিবেশ বান্ধব বর্জ্য ব্যবস্থা নিশ্চিতকরন, সার্বক্ষণিক তথ্য ও অভিযোগ প্রাপ্তির জন্য চব্বিশ ঘন্টার হটলাইন কল সেন্টার সার্ভিস সেবা, নগর দরিদ্র জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন ঘটানোর লক্ষে দারিদ্র্য দূরীকরনের সেলাই মেশিন ও কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা করা।
এছাড়াও পৌর এলাকায় বৃক্ষরোপন, শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে পড়া এলাকার মানুষের শিক্ষা সেবা নিশ্চিত করা সহ স্বাস্থ্য সেবা নিশ্চিত করা।
এসময় মেয়রপ্রার্থী ইয়াদ সকলের দোয়া সমর্থন ও ভোট চান। তিনি সকলের কাছে বিভেদ ভুলে দলমত নির্বিশেষে সততা, সহমর্মিতা ও নিষ্ঠার সাথে সম্মিলিতভাবে শান্তি, উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নেওয়ার জন্য নৌকার প্রতি আস্থা রাখার আহবান জানান।
এসময় ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দীন নাছিম।
অনুষ্ঠানে সভাপতিত্বে করেন মাদারীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে। এছাড়া অনেক নেতাকর্মী ও ইলেকট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*