Thursday , 22 April 2021
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » আইন শৃঙ্খলায় সচেষ্ট ভূমিকায় পবা হায়ওয়ে পুলিশ

আইন শৃঙ্খলায় সচেষ্ট ভূমিকায় পবা হায়ওয়ে পুলিশ

দুর্গাপুর (রাজশাহী ) রতিনিধিঃ
হাইওয়ে পুলিশ হলো হাইওয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাংলাদেশ পুলিশের একটি বিশেষায়িত ইউনিট। আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন,  মামলা গ্রহণ, বিচারে সহায়তা, সড়ক শৃঙ্খলা ও ভিআইপি নিরাপত্তা-প্রটোকলসহ অনেক দায়িত্ব পালন করে।
তারই ধারাবাহিকতায় পবা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ লুৎফর রহমান তার সহকর্মী   দের নিয়ে অক্লান্ত পরিশ্রম করে  যাচ্ছেন সড়ক দুর্ঘটনা এবং মহাসড়কের বিভিন্ন অপকর্ম নিরসন করার জন্য।
 রাজশাহী নাটোর মহাসড়ক  অনেকটা যানজট পূর্ণ রাস্তা   থ্রি-হুইলারের জন্য আলাদা লেন না থাকায় এলাকার সাধারণ গরীব কৃষক পন‌্য প‌রিবহ‌নে বিপা‌কে প‌রে‌ছেন। মহাসড়‌কের ২পা‌র্শ্বে ৪ টি উপ‌জেলার সাধারণ প্রা‌ন্তিক কৃষক‌দের কৃ‌ষি পন‌্য বাজা‌রে নি‌য়ে আসার মহাসড়ক ব‌্যতীত নাই কোন বিকল্প পার্শ্ব লেন। ফ‌লে কৃষ‌কের পন‌্য প‌রিবহ‌নে ব‌্যঘাত সৃ‌ষ্টি হ‌চ্ছে। এলাকাকাসীর দাবী অ‌তি দ্রুত অটোরিকশা,কৃষকের অল্প পণ্য বাহি ভ্যান গাড়িসহ সকল থ্রি -হুইলার এর জন‌্য  পার্শ্ব রাস্তার ব‌্যবস্থা ক‌রা হয় তাহ‌লেই মহাসড়ক হ‌তে কমানো সম্ভব দুর্ঘটনা
পবা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ লুৎফর  রহমান জানান।
সড়ক নিরাপত্তার স্বার্থে মহাসড়ক থেকে ধীরগতির থ্রি-হুইলারের চলাচল বন্ধের বিকল্প নেই।তিনি আরো বলেন, ফিটনেসবিহীন যানবাহন,   হেলমেট বিহীন মোটরসাইকেল  চালানো অবৈধ ড্রাইভিং লাইসেন্স জব্দসহ ভুয়া লাইসেন্সধারীদের বিরুদ্ধে   আইনগত ব্যবস্থা নিতে আমরা সচেষ্ট ভূমিকা পালন করছি।আমরা চাই, সবাই দেশের প্রচলিত আইন মেনে চলুক।
অফিসার ইনচার্জ  লুৎফর রহমান মন্তব্য করেন যদি
মহাসড়কে ধীরগতির যানবাহন ও থ্রি-হুইলার না চলার সিদ্ধান্ত বাস্তবায়িত হলে সড়ক দুর্ঘটনা ২৫-৩০ শতাংশ কমে আসবে বলে দাবি করেছেন। এবং সড়ক নিরাপত্তা আইন  বাস্তবায়নের জন্য সমস্ত শ্রেণি-পেশার মানুষের সাহায্য কামনা করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*