Sunday , 13 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » পযায়ক্রমে সব জেলায় রেলপথ করা হবে -রেলমন্ত্রী- নুরুল ইসলাম সুজন
পযায়ক্রমে সব জেলায় রেলপথ করা হবে -রেলমন্ত্রী- নুরুল ইসলাম সুজন

পযায়ক্রমে সব জেলায় রেলপথ করা হবে -রেলমন্ত্রী- নুরুল ইসলাম সুজন


মোঃ রুবেল মিয়া, জামালপুরঃ
ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটিতে নতুন কোচ সংযোজন করে তা উদ্বোধন করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি।বৃহষ্পতিবার (১১ মার্চ) জামালপুর রেলস্টেশনে এ নতুন কোচ সংযোজিত ট্রেনটির উদ্বোধন করেন। আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন ১৬টি কোচ দ্বারা চলাচল করবে। এর মোট আসন সংখ্যা ৭৯৫ টি।
রেলমন্ত্রী বলেন, দেশের সব জেলায় রেলপথ সংযুক্ত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। বর্তমান প্রধানমন্ত্রী স্বপ্নের সোনার বাংলা গড়ার চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর ঘোষিত ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত একটি স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সবাই কাজ করছি। মন্ত্রী আরও উল্লেখ করেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।সারা দেশে ট্রেন সার্ভিস বৃদ্ধি করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, প্রতিটি জেলায় রেল লাইন করা হচ্ছে। এ সময় তিনি স্থানীয় নেতৃবৃন্দের দাবির প্রেক্ষিতে চট্টগ্রাম-ময়মনসিংহের মধ্যে চলাচলকারী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত বর্ধিত করার ঘোষণা দেন। এছাড়াও জামালপুর এক্সপ্রেস ট্রেনটিও দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত বাড়ানো হবে।মন্ত্রী আরও বলেন, এ বছরের মধ্যে আমরা ৫০টি রেলওয়ে স্টেশন সংস্কার করছি। দেওয়ানগঞ্জ বাজার স্টেশন ডিসেম্বরের মধ্যে সংস্কার করে আধুনিকায়ন করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো: মুরাদ হাসান এমপি, মির্জা আজম এমপি, ইঞ্জিনিয়ার মো: মোজাফ্ফর এমপি, সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো: জাহাঙ্গীর হোসেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*