Thursday , 22 April 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » পল্লী বিদ্যুৎ বিভাগের গাফলতিতে বরগুনায় বিদ্যুৎস্পৃষ্টে কৃষক ও গবাদি পশুর মৃত্যু
পল্লী বিদ্যুৎ বিভাগের গাফলতিতে বরগুনায় বিদ্যুৎস্পৃষ্টে কৃষক ও গবাদি পশুর মৃত্যু

পল্লী বিদ্যুৎ বিভাগের গাফলতিতে বরগুনায় বিদ্যুৎস্পৃষ্টে কৃষক ও গবাদি পশুর মৃত্যু

এম আর অভি, বরগুনা প্রতিনিধি:
পল্লী বিদ্যুৎ বিভাগের গাফলতিতে বরগুনা সদর উপজেলার ফুলঝুরি ইউনিয়নের খানবাড়ি এলাকায় ফসলের মাঠে ফেলে রাখা বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে নওশের খন্দকার (৫৮) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার সকাল সাড়ে ৭ টার দিকে খানবাড়ি বারোঘর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের বিপরিতে এ ঘটনা ঘটে। নিহত নওশের ওই এলাকার বাসিন্দা।
ঘটনার প্রত্যক্ষদর্শী কামাল হোসেন জানান, ফসলের মাঠের মাটি ঘেঁষে বিদ্যুতের তার টেনেছে পরøী বিদ্যুৎ বিভাগ। ফসলের মাঠে একটি বাচ্চা গরু ঘাস খেতে গিয়ে ফেলে রাখা তারের ষ্পর্শে বিদ্যুতায়িত হয়। নওশের ওই বাচ্চা গরুটিকে ছাড়াতে গিয়ে তিনি বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদহে উদ্ধার করে মর্গে পাঠায়। ময়নাতদন্ত শেষে লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে লাইনম্যান মোঃ কবির মিয়াকে আটক করে এলাকাবাসী। এছাড়াও বরগুনা বিদ্যুত বিভাগের প্রকৌশলী মনিরুল ইসলাম ঘটনাস্থলে গেলে তিনি এলাকাবাসীর রোষানলে পড়েন। পরে পুলিশের উপস্থিতিতে তিনি ঘটনার জন্য দুঃখপ্রকাশ করে ক্ষতিপূরণের আশ্বাস দিলে তাকে ছেড়ে দেয়া হয়।
ওই এলাকার মিলন মিয়া প্রতিবেদকে জানান, , বিদ্যুত বিভাগ প্রায় একবছর ধরে গাছের সাথে বেঁধে পাঁচশ ফুট বিদ্যুতের লাইন টেনেছে। তাদের গাফলতিতে এ মর্মান্তিক র্দূঘটনা ঘটেছে।
নিহত নওশের খন্দকার এর ছেলে আরিফ হোসেন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে,০১৯৬১১৪২৪৮৪ তার মুঠোফোনও বন্ধ পাওয়া যায়।
গাফলতির বিষয় জানতে চাইলে বরগুনা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম লাভীবুল বাসার মোহাম্মদ আলী (০১৭৬৯৪০০২৪৭) এর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।
বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে,এম তারিকুল ইসলাম জানান, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরগুনার জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়েছে। নিহতের পরিবার অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। শুনেছি তারা মিমাংশায় গেছে। ০১৩২০১৫৬১৬১

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*