Wednesday , 23 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে মিয়ানমারে পাচার কালে ঔষুধ ও চিকিৎসা সামগ্রীসহ আটক ২
নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে মিয়ানমারে পাচার কালে ঔষুধ ও চিকিৎসা সামগ্রীসহ আটক ২

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে মিয়ানমারে পাচার কালে ঔষুধ ও চিকিৎসা সামগ্রীসহ আটক ২

 আবদুর রশিদ প্রতিনিধিঃ 
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবি’র অভিযানে অবৈধভাবে মায়ানমারের পাচারকালে দেশীয় তৈরী বিভিন্ন প্রকার ঔষুধ ও চিকিৎসা সামগ্রীসহ দুই উপজাতী ব্যক্তিকে আটক করেছে। শুক্রবার (১৯ মার্চ) রাত ১১ টা ৫০ মিনিটের সময় নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র একটি টহল দল ব্যাটালিয়ন সদর হতে আনুমানিক ১৭ কিঃমিঃ দক্ষিণ দিকে বৈদ্যছড়া এলাকায় অভিযান চালিয়ে ঔষুধ,একটি জীপ গাড়ীসহ দুই উপজাতি ব্যক্তিকে আটক করতে সক্ষম হন বিজিবি।
আটককৃতরা হলেন ক্যাসিংনু মারমা (২৬), পিতা-অংশৈ হ্লা মারমা, গ্রাম-নাইংকাছড়া ও উত্তয়াইং মারমা (৪০), পিতা-থোয়াইপ্রু মারমা, গ্রাম-মব্বই পুনর্বাসন পাড়া থানা-রাজস্থলী, জেলা-রাঙ্গামাটি।
নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি সূত্রে জানা গেছে দেশীয় তৈরী এসব ঔষুধ ও চিকিৎসা সামগ্রী অবৈধভাবে মায়ানমারে পাচারের উদ্দেশ্যে রাঙ্গামাটি হতে জীপ গাড়ী যোগে বৈদ্যছড়া নামক স্থান অতিক্রমের সময় বিজিবি টহল দল অভিযান চালিয়ে ১৫ প্রকারের বিভিন্ন রোগের ঔষুধ ও চিকিৎসা সামগ্রী তাদের ব্যক্তিগত মোবাইল,একটি জীপ (টয়োটা ল্যান্ড ক্রুইজার) গাড়ীসহ তাদের আটক করে বিজিবি। বিজিবির অধিনায়ক লেঃ শাহ আবদুল আজীজ আহাম্মদ জানান সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি বিজিবি শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিতকতায় এসব ঔষুধ ও গাড়ীসহ তাদের আটক করা হয়। যার মূল্য ১১ লক্ষ ৮১ হাজার ৫ শত ৪৮ টাকা। আটককৃত ঔষধ ও চিকিৎসা সামগ্রী, মোবাইল এবং জীপ গাড়ীসহ ধৃত আসামীদেরকে নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে। তিনি আরো জানান সীমান্ত এলাকা দিয়ে অবৈধ অস্ত্র, কাঠ পাচার ও পরিবহন, মাদকদ্রব্য পাচার, অন্যান্য যে কোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং এই এলাকায় যে কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে। সংবাদ প্রেরকঃ আবদুর রশিদ  নাইক্ষ্যংছড়ি মোবাইল ঃঃ ০১৮২৩০২৪৯০০

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*