Thursday , 22 April 2021
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » হেফাজতের ডাকা হরতালে সিরাজদিখানে রণক্ষেত্র, বাড়িঘর ভাঙচুর অগ্নিসংযোগ, হেফাজতের নেতা ও ওসিসহ আহত শতাধিক
হেফাজতের ডাকা হরতালে সিরাজদিখানে রণক্ষেত্র, বাড়িঘর ভাঙচুর অগ্নিসংযোগ, হেফাজতের নেতা ও ওসিসহ আহত শতাধিক

হেফাজতের ডাকা হরতালে সিরাজদিখানে রণক্ষেত্র, বাড়িঘর ভাঙচুর অগ্নিসংযোগ, হেফাজতের নেতা ও ওসিসহ আহত শতাধিক

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:
মুন্সিগঞ্জের সিরাজদিখানে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর ডাকা হরতালকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ওসিসহ শতাধিক আহত হয়েছে। ৭ টি বাড়ী ভাঙচুরসহ অগ্নিসংযোগ ৪ টি মোটর সাইকেল পুড়িয়ে দেওয়া ঘটনা ঘটেছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পর্যাপ্ত পরিমাণ পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে। হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর আব্দুল হামীদ, হেফাজতের কেন্দ্রীয় সদস্য মাওলানা বশির আহমেদ, সিরাজদিখান থানার ওসি এসএম জালালউদ্দিন, সেকেন্ড অফিসার সেকান্দর আলী, এস আই রাজু আহমেদ,ছাত্রলীগের তুষার,নাজমুল ইসলাম, রাফিসহ যুবলীগ ও হেফাজতের নেতাকর্মীসহ শতাধিক আহত হয়েছে । আহত হেফাজতের নায়েবে আমির আ: হামিদকে ঢাকা সেন্টাল হাসপাতালে এবং সিরাজদিখান থানার ওসি এসএম জালালউদ্দিনকে স্কায়ার হাসপাতালে আর বাকীদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে ।
গতকাল সকাল সাড়ে ১০ হেফাজতের নায়েবে আমীর আ: হামিদের নেতৃত্বে একটি মিছিল ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করতে চাইলে উপজেলার কেয়াইন ইউনিয়নের নিমতলা-রাজানগর সড়কের শিকারপুর নামক এলাকায় পুলিশের বাধার মুখে পরে । এর আগে হেফাজতের আরো একটি গ্রুপ মহাসড়ক ঘন্টা ব্যাপী অবরোধ শেষে পীর সাহেবের সাথে যোগ দিলে হেফাজতের সাথে পুলিশ ,ছাত্রলীগ ,যুবলীগের নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বেধে যায় । এ সময় পুলিশ টিয়ারশেল ও ২শ রাউন্ড গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়।
এ সময় হেফাজত ইসলামের নায়েবে আমির আ: হামীদের গুলি বিদ্ধের খবর ছড়িয়ে পড়লে দুপুর ২ টায় হেফাজতের নেতাকর্মীরা রাজানগর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি এ কে এম আলমগীর, রাজানগর ইউনিয়নের যুবলীগের সভাপতি হোসেন আলী খান,সাধারন সম্পাদক শেখ শহীদুল্লাহ সোহেল,উপজেলা যুবলীগ আহবায়ক কমিটির সদস্য আসাদুজ্জামান বিপ্লব,রাজানগর ইউনিয়নের ছাত্রলীগের আহবায়ক আসেল খান, ছাত্রলীগ নেতা এনামুল ইসলাম রিফাত,শাহআলম বেপারীর বাড়ীসহ ৭টি বাড়ীতে অগ্নিসংযোগসহ ভাঙ্গচুর করা হয় । হেফাজতে ইসলামের সিরাজদিখান উপজেলার সভাপতি ওবায়দুল্লা কাশেমী দাবী করে বলেন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির আ:হামিদ পীর সাহেব মধুপুরের শরীরে ৩ টি গুলি বিদ্ধ এবং হেফাজতের কেন্দ্রীয় সদস্য মাওলানা বশির আহমেদসহ আমাদের শতাধিক নেতাকর্মী আহত হয়েছে এবং ২৫ জন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে । বাড়ীঘর ভাঙচুরের বিষয়ে তিনি অস্বীকার করে বলেন, এলাকার জনগন উত্তেজিত হয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মো. রাজিবুল ইসলাম জানান, এঘটনায় আমাদের ১০ জন পুলিশ আহত হয়েছে, সিরাজদিখান থানার ওসি সাহেব গুরুতর আহত হয়ে প্রথমে ঢাকা মেডিকেল পরে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে । আটকের বিষয়টি একটু পরে বলতে হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*