Wednesday , 23 June 2021
ব্রেকিং নিউজ
Home » জাতীয় » হরতালে পূর্বাঞ্চল রেলের বিভিন্ন ট্রেনের সময়সূচি লণ্ডভণ্ড
হরতালে পূর্বাঞ্চল রেলের বিভিন্ন ট্রেনের সময়সূচি লণ্ডভণ্ড

হরতালে পূর্বাঞ্চল রেলের বিভিন্ন ট্রেনের সময়সূচি লণ্ডভণ্ড

অনলাইন ডেস্ক:

হেফাজতের গতকাল রবিবারের সকাল-সন্ধ্যা হরতালে পূর্বাঞ্চল রেলের বিভিন্ন ট্রেনের সময়সূচি লণ্ডভণ্ড হয়ে গেছে। ঢাকা ও চট্টগ্রামগামী বেশির ভাগ ট্রেন নির্ধারিত সময়ে গন্তব্যে যেতে পারেনি। চট্টগ্রাম রেলস্টেশন থেকে সকাল ৭টা থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত ঢাকা, সিলেট, ময়মনসিংহ ও চাঁদপুর রুটের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ট্রেনগুলো ছেড়ে গেলেও এর মধ্যে বেশির ভাগ আন্ত নগর ট্রেন ব্রাহ্মণবাড়িয়ার আশপাশে নানা স্টেশনে আটকে আছে। এর মধ্যে সকালে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী বিরতিহীন ট্রেন ‘সোনার বাংলা’য় ব্রাহ্মণবাড়িয়ার তালশহর এলাকায় হরতাল সমর্থকরা ব্যাপক ভাঙচুর চালায়। এতে কোটি টাকার সম্পদের ক্ষতি হয়েছে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

‘সোনার বাংলা’ ট্রেনটি দুপুর ১২টা ১০ মিনিটে চট্টগ্রাম রেলস্টেশনে পৌঁছার কথা ছিল। ভাঙচুর করে সেখানে ট্রেনটি আটকে রাখার কারণে গতকাল বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী বিরতিহীন ‘সোনার বাংলা’ ট্রেনের যাত্রা বাতিল করা হয়। এতে পাঁচ শতাধিক যাত্রী দুর্ভোগে পড়ে।

এদিকে হরতালকারীদের বিক্ষোভের মুখে চট্টগ্রাম-দোহাজারী রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া হাটহাজারীতেও হেফাজতকর্মীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির কারণে চট্টগ্রাম-নাজিরহাট রেলপথেও দুই দিন ধরে কোনো ট্রেন চলাচল করেনি। স্থানীয় এই দুটি রেলপথ বন্ধ থাকায় হাজারো যাত্রী দুর্ভোগে পড়ে।

রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) স্নেহাশীষ দাশগুপ্ত গতকাল রবিবার বিকেলে বলেন, ‘চট্টগ্রাম থেকে ঢাকাগামী সুবর্ণ, চট্টলা ও গোধূলী ট্রেন; ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস; চাঁদপুরগামী সাগরিকা এবং সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস যথাসময়ে ছেড়ে গেলেও ঢাকা থেকে এখন পর্যন্ত ‘সোনার বাংলা’ ও ‘মহানগর প্রভাতী’ চট্টগ্রাম পৌঁছেনি। শুনেছি চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ট্রেনগুলো ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন পয়েন্টে আটকে পড়েছে।’

চট্টগ্রাম রেলস্টেশনের ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী বলেন, ‘সোনার বাংলা দুপুর ১২টা ১০ মিনিটে চট্টগ্রাম আসার কথা ছিল। ট্রেনটি বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে আবার ঢাকায় যাওয়ার কথা ছিল। ঢাকা থেকে সোনার বাংলা না আসায় চট্টগ্রাম থেকে সোনার বাংলার যাত্রা বাতিল করা হয়েছে। আমরা যাত্রীদের টিকিট ফেরত নিয়ে টাকা দিয়ে দিচ্ছি।’

রেলওয়ে সূত্রে জানা গেছে, পূর্বাঞ্চলের ঢাকা-চট্টগ্রাম রেলপথে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন এলাকায় হরতাল সমর্থকরা পিকেটিংয়ের পাশাপাশি বিভিন্ন ট্রেনে ভাঙচুর চালানোর কারণে গতকাল দিনভর বিভিন্ন ট্রেন সেখানে আটকা পড়ে। ভাঙচুরের কারণে বেশ কয়েকজন যাত্রী আহত হওয়ার ঘটনা ঘটেছে। ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে হরতাল সমর্থকরা অবস্থানের কারণে দেশের গুরুত্বপূর্ণ এই রেলপথে গতকাল দিনভর ট্রেন চলাচল অনেকটা বিচ্ছিন্ন হয়ে পড়ে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*