Thursday , 22 April 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » সিলেটে লন্ডন ফেরত দুই প্রবাসীকে কোয়ারেন্টাইন ভঙ্গের অপরাধে অর্থদন্ড এবং জেল
সিলেটে লন্ডন ফেরত দুই প্রবাসীকে কোয়ারেন্টাইন ভঙ্গের অপরাধে অর্থদন্ড এবং জেল
--প্রেরিত ছবি

সিলেটে লন্ডন ফেরত দুই প্রবাসীকে কোয়ারেন্টাইন ভঙ্গের অপরাধে অর্থদন্ড এবং জেল

সিলেট ব্যুরো :: সিলেটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে পালিয়ে গিয়েছিলেন যুক্তরাজ্য ফেরত দুই প্রবাসী। কিন্তু শেষ রক্ষা হয়নি তাদের। মঙ্গলবার (৩০ মার্চ) রাতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদেরকে অর্থদন্ড সহ পাঠানো হয়েছে জেল হাজতে।
সিলেট মহানগর পুলিশ সূত্রে জানা গেছে গত (২২মার্চ) লন্ডন হতে আসা ১৪০ জন যাত্রীর মধ্যে ০২ জন যাত্রী তারা হলেন- মো. আব্দুন নূর (৪২), গ্রাম-গয়াসপুর, থানা-ছাতক, জেলা-সুনামগঞ্জ বর্তমানে-পাহাড়িকা আবাসিক এলাকা, জিয়া উদ্দিন রোড, থানা-এয়ারপোর্ট, সিলেট এবং অপরজন হলেন- আলম হাসান রউফ (৩৬), পিতা.আবদুল রউফ, গ্রাম-চাঁনপুর, থানা-বিশ্বনাথ, জেলা- সিলেট।দু’জনেই সরকারি নির্দেশনা মোতাবেক ০৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য নগরীর কোতোয়ালি মডেল থানাধীন দরগাহ গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিক ৭০৩ ও ৭০৪ নং রুমে অবস্থান করেন। গত ২৯ মার্চ তাদের ০৭ দিন কোয়ারেন্টাইন অতিবাহিত হওয়ায় করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা প্রদান করেন। 
কিন্তু উক্ত ০২ জন ব্যক্তি কোয়ারেন্টাইন ভঙ্গ করে ৩০মার্চ দুপুর ১২.৩০ ঘটিকায় করোনা ভাইরাস পরীক্ষার ফলাফল আসার পূর্বেই জোরপূর্বক হোটেল হতে চলে যান। তাদের মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করলে ফোন ধরেননি। এরপর তারা হোটেল স্টার প্যাসিফিকে সন্ধ্যা অনুমান ০৬:০৫ ঘটিকায় ফিরে আসেন।
হোটেল হতে কোয়ারেন্টাইন ভঙ্গ করে বেরিয়ে যাওয়ার ঘটনায় এসএমপি কোতোয়ালি থানা পুলিশ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলেট হোটেল স্টার প্যাসিফিকে ‌যান। কোয়ারেন্টাইন ভঙ্গকারী উল্লেখিত ব্যক্তিদেরকে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৫(১)(খ) ধারায় উভয়কে ১০,০০০/- টাকা করে সর্বমোট ২০,০০০/- অর্থদণ্ড এবং ০৭ দিনের বিনাশ্রম কারাদন্ড, অর্থদণ্ড অনাদায়ে আরো ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন এবং অর্থদণ্ড আদায় পরবর্তী দণ্ডিতদেরকে রাত্র অনুমান ১০.০০ ঘটিকায় সিলেট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ তাহের।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*