Thursday , 22 April 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » খুলনা বিভাগ » কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত- বাড়ছে করোনা আক্রান্তের ঝুঁকি
কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত- বাড়ছে করোনা আক্রান্তের ঝুঁকি
--প্রেরিত ছবি

কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত- বাড়ছে করোনা আক্রান্তের ঝুঁকি

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়া সহ সারাদেশে প্রতিনিয়তই বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গতকাল শনিবার কুষ্টিয়ার পিসিআর ল্যাবে ৬ জনের টেষ্টে ৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তবুও সচেতনতার কোন বালাই নেই। মানা হচ্ছে না সামাজিক দুরুত্ব। ফলে কুষ্টিয়ায় বেড়েই চলেছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। কুষ্টিয়া জেলা প্রশাসকের পক্ষ থেকে করোনা প্রতিরোধে স্কুল-কলেজ, কোচিং, বিনোদনের স্থান সহ বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু কার্যকারিতার জন্য তেমন কোন পদক্ষেপ দেখা যায়নি প্রশাসনের। শুধু বন্ধ রয়েছে স্কুল-কলেজের ক্লাস! চলছে বিনোদনের স্থান। মার্কেটে উপচে পড়া ভীড়। বইপত্র নিয়ে শিক্ষার্থীরা যাচ্ছে শিক্ষকদের বাসায়। রেস্টুরেন্টগুলোও চলছে আগের নিয়মে। বাসেও রয়েছে যাত্রীদের ভীড়। যা প্রমাণ করে কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি সম্পূর্ন উপেক্ষিত। বাড়ছে করোনা আক্রান্তের ঝুঁকি। তাই বলতেই হয়, স্বাস্থ্যবিধি তুমি কার! শুধুই কি স্কুল-কলেজের!!

এ বিষয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডের ডা: মুসা কবির বলেন, করোনা থেকে রক্ষা পেতে হলে স্বাস্থ্যবিধি মানার কোন বিকল্প নেই। যদি স্বাস্থ্যবিধি না মানা হয় তাহলে করোনা আরো ভয়ঙ্কর রূপ ধারন করবে।
এ বিষয়ে কুষ্টিয়া সদর উপজেলার উপজেলা নির্বাহি অফিসার সাধন কুমার বিশ্বাস বলেন, কুষ্টিয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ম্যাজিস্ট্রেটরা যাচ্ছেন এবং আমি নিজেও কোচিং সেন্টারগুলোতে গিয়ে বলে এসেছি । এরপরও যদি বাজার ঘাট সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অভিযান পরিচালনা করার দরকার হয় তাহলে আমরা ব্যাপক পরিসরে যা করা প্রয়োজন তা করবো।
এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, ইতিমধ্যেই কুষ্টিয়ার সকল উপজেলা প্রশাসনকে এই বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে এবং যথাপোযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*