Saturday , 8 May 2021
ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » রাজনীতি ছেড়ে দিতে আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে : নুর
রাজনীতি ছেড়ে দিতে আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে     : নুর
--ফাইল ছবি

রাজনীতি ছেড়ে দিতে আমাকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে : নুর

অনলাইন ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্রসংসদের (ডাকসু) সাবেক ভিপি এবং বাংলাদেশ ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুল হক নুর বলেছেন, আমাকে গুম করার চেষ্টা করা হয়েছে। প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে রাজনীতি ছেড়ে দেওয়ার জন্য। এ দেশে রাজনীতি করতে এসে কি আমরা পাপ করলাম, নাকি এ দেশে জন্ম নেওয়া পাপ।

আজ সোমবার (১২ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিক সমাজ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নুর বলেন, মোদিবিরোধী বিক্ষোভ থেকে আটক অনেকেই আছে এমন যে তারা ছোটখাটো চাকরি করত। কিংবা কেউ ছাত্র সাধারণ মানুষ। তাদের অনেককেই ধরে নেওয়া হয়েছে।

তিনি বলেন, ডাকসু নির্বাচনের সময়েও সংবাদ সম্মেলন করে বলেছিলাম, আমাকে হুমকি দেওয়া হচ্ছে। খালেদা জিয়ার মতো নেতাকে জেলে নিয়ে পুরলে তোমার মতো নুরুকে খাইতে ১০ সেকেন্ড সময়ও লাগবে না- এমন কথাও শুনেছি। আমরা কি রাজনীতি করতে এসে পাপ করে ফেললাম, নাকি এ দেশে জন্ম নেওয়া পাপ? আমি বলছি আপনারা যদি প্রমাণ করতে পারেন, এই ছেলেগুলা সহিংসতার সঙ্গে জড়িত, আপনারা আমাকে ফাঁসি দিন, মেনে নেব।

তিনি আরো বলেন, আমি বলতে পারি আমাদের পরিষদের কর্মীরা কোনো অপরাধের সঙ্গে জড়িত না। সহিংসতা এড়াতে আমরা সেদিন কর্মসূচি দিয়েছিলাম পল্টনে। আমরা যখন জানতে পারলাম সেখানে ছাত্রলীগ-যুবলীগ সশস্ত্র অবস্থান নিয়েছিল, আমরা লোকেশন চেঞ্জ করে নাইটিঙ্গেল মোড় থেকে মিছিল শুরু করি। আমাদের ইচ্ছা ছিল- একটা শান্তিপূর্ণ প্রতিবাদ দেখানো। আজ সরকার কারো কথা শুনছে না, কারো মতামত নিচ্ছে না। যে কারণে আজ দেশে এই অবস্থা।

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক দিলারা চৌধুরী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, লেখক ও গবেষক রাখাল রাহা, লেখক ও আইনজীবী খাদেমুল ইসলাম, সমাজকর্মী অ্যাড. ড. আবু হানিফ, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*