Saturday , 24 July 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » অর্থমন্ত্রীর উদ্যোগে কুমিল্লার লালমাই,সদর দক্ষিণ, নাঙ্গলকোট ৩ উপজেলায় স্থাপিত হচ্ছে আইসিইউ বেড
অর্থমন্ত্রীর উদ্যোগে কুমিল্লার লালমাই,সদর দক্ষিণ, নাঙ্গলকোট ৩ উপজেলায় স্থাপিত হচ্ছে আইসিইউ বেড

অর্থমন্ত্রীর উদ্যোগে কুমিল্লার লালমাই,সদর দক্ষিণ, নাঙ্গলকোট ৩ উপজেলায় স্থাপিত হচ্ছে আইসিইউ বেড

বশির আহমেদ, কুমিল্লা: 
করোনা ভাইরাসে আক্রান্তদের সেবা দিতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এর উদ্যোগে ও আবুল খায়ের গ্রুপের সহযোগিতায় কুমিল্লা জেলার ৩ উপজেলায় আইসিইউ বেড স্থাপন করা হচ্ছে। উপজেলা ৩টি হচ্ছে- অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নির্বাচনী এলাকা কুমিল্লা-১০ আসনের নাঙ্গলকোট, লালমাই ও সদর দক্ষিণ। 
জানা যায়, লালমাই উপজেলার বাগমারা ২০ শয্যা হাসপাতালের ২য় তলায় ২টি আইসিইউ শয্যা, ২টি হাইপ্লো নেজাল ক্যানুলা, ৩টি অক্সিজেন কনসেন্ট্রোটর, ১টি বাইপেপ ভেন্টিলেটর, ১টি সিপেপ ভেন্টিলেটর, ১২টি সিলিন্ডার সম্বলিত সেন্ট্রাল অক্সিজেন, ইসিজি ও এক্সরে মেশিন, ১০টি অত্যাধুনিক পেশেন্ট মনিটর, ১টি অটোক্ল্যাভ মেশিন, ১টি ল্যারিংগোস্কোপ, ২টি বৈদ্যুতিক সাকার মেশিন ও ১০টি স্পেশাল শয্যা স্থাপন করা হয়েছে। এছাড়া করোনা আক্রান্তদের জন্য হাসপাতালের নিজস্ব উদ্যোগে ১২ শয্যার আইসোলেশনও প্রস্তুত করা হয়েছে।
লালমাই উপজেলার পাশাপাশি অর্থমন্ত্রীর নির্বাচনী আসনের (কুমিল্লা-১০) কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও একই সেবা চালু করা হচ্ছে।
আগামী সপ্তাহের মধ্যেই অর্থমন্ত্রী আ হম মুস্তফা কামাল এমপি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩টি হাসপাতালে একযোগে আইসিইউ’র এই সেবা উদ্বোধন করার কথা রয়েছে। একই দিনে তিনি সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর সেবাও উদ্বোধন করবেন।
বাগমারা ২০ শয্যা হাসপাতালের আরএমও ডা. আনোয়ার উল্যাহ বলেন, করোনা ভাইরাসে আক্রান্তদের সেবা দিতে অর্থমন্ত্রীর উদ্যোগে বাগমারা ২০ শয্যা হাসপাতালে ২টি আইসিইউ শয্যা ও সেন্ট্রাল অক্সিজেন সম্বলিত ১০টি শয্যা স্থাপন করা হয়েছে। শীঘ্রই এই সেবা কার্যক্রম উদ্বোধন করা হবে। তবে আইসিইউ সেবা চালু রাখতে হলে হাসপাতালে পর্যাপ্ত জনবল পদায়ন করতে হবে।
লালমাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার বলেন, করোনাকালে লালমাই উপজেলাবাসীর জন্য বাগমারা ২০ শয্যা হাসপাতালে আইসিইউ ও হাইপ্লো অক্সিজেন সেবার উদ্যোগ নেওয়ায় অর্থমন্ত্রীর নিকট আমরা কৃতজ্ঞ।
অর্থমন্ত্রীর ছোট ভাই ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন, কুমিল্লা-১০ আসনের লালমাই উপজেলার বাগমারা ২০ শয্যা হাসপাতাল, সদর দক্ষিণ ও নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অর্থমন্ত্রীর উদ্যোগে করোনা আক্রান্তদের জন্য আইসিইউ ও হাইপ্লো অক্সিজেন সেবা চালু করা হচ্ছে। প্রতিটি হাসপাতালে ২টি করে আইসিইউ শয্যা স্থাপন করা হয়েছে। অর্থমন্ত্রী মহোদয় শীঘ্রই একযোগে সকল হাসপাতালে এই সেবা উদ্বোধন করবেন। 

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*