Thursday , 29 July 2021
ব্রেকিং নিউজ
Home » জাতীয় » ভারতের চেয়ে বাংলাদেশ বেশি টিকা পেয়েছে: ভারতের হাইকমিশনার

ভারতের চেয়ে বাংলাদেশ বেশি টিকা পেয়েছে: ভারতের হাইকমিশনার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।। 
ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দ্বোরাইস্বামী বলেন, এই করোনা পেন্ডামিকের মধ্যেও ভারত-বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। ভারত বাংলাদেশের সম্পর্ক সব সময়ই সুসম্পর্ক ছিল। 
বর্তমানে একটি অস্বাভাবিক পরিবেশ বিরাজ করছে। আশা করি রমজান মাস উপলক্ষে ইতিবাচক মানসিকতা নিয়ে এক সাথে প্রার্থনা করি। আমরা সবাই এই সমস্যা কোভিড-১৯ মোকাবেলা করতে পারব। 
বৃহস্পতিবার সকালে ভারতের আগরতলা থেকে আখাউড়া আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে বাংলাদেশে প্রবেশকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 
ভ্যাকসিন প্রাপ্তির বিষয়ে তিনি বলেন, সারা বিশ্বেই ভ্যাকসিনের সংকট রয়েছে। সরবরাহের চেয়ে চাহিদা বেশি। সবাই কাজ করছে কী ভাবে ভ্যাকসিনের প্রাপ্ত্যতা নিশ্চিত করা যায়। 
বাংলাদেশকে ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে আমরা সাধ্যমত কাজ করছি। ভ্যাকসিনের কারণে দু’দেশের সম্পর্ক ভাটা পড়বে কী না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান ভারতে টিকার মারাত্মক সংকট রয়েছে। ভারতে থেকে বাংলাদেশ সবচেয়ে বেশি টিকা পেয়েছে। 
অন্য কোন দেশ তা পায়নি। আমাদের সীমিত উৎপাদনের মধ্যে বাংলাদেশকে টিকা দেওয়ার ব্যাপারে কাজ করছি।
তিনি আরও বলেন, করোনার দ্বিতীয় ঢেউ খুব বড় ঢেউ। ভারতে বর্তমান অবস্থা খুব খারাপ। আমরা সবাই সমস্যা সমাধানে এক সাথে কাজ করছি। দুই দেশের মানুষের স্বার্থে কী করতে পারি। এ জন্য আমি দিল্লী প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়েছিলাম। 
এসময় তাঁর স্ত্রী সঙ্গীতা দ্বোরাইস্বামী সঙ্গে ছিলেন। চেকপোষ্টে তাঁকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম। পরে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*