Monday , 26 July 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » রাঙ্গাবালীতে ছাত্রলীগের উদ্যোগে ইফতার ও মাস্ক বিতরণ
রাঙ্গাবালীতে ছাত্রলীগের উদ্যোগে ইফতার ও মাস্ক বিতরণ
--প্রেরিত ছবি

রাঙ্গাবালীতে ছাত্রলীগের উদ্যোগে ইফতার ও মাস্ক বিতরণ


স্টাফ রিপোর্টার: পটুয়াখালীর রাঙ্গাবালীতে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ইফতার ও মাস্ক বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৩ এপ্রিল) বিকেলে উপজেলার বঙ্গবাজার এলাকায় শতাধিক রোজাদারদের মাঝে এ ইফতার ও মাস্ক বিতরণ করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি মু. কামরুজ্জামান শিবলী।

সরেজমিনে দেখা গেছে, রাস্তার পাশে সারিবদ্ধভাবে সাজিয়ে রাখা হয়েছে ইফতারের প্যাকেট ও পানির বোতল। হতদরিদ্র, খেটে খাওয়া রোজাদাররা আসছেন এবং তাদের হাতে ইফতারের প্যাকেট তুলে দিচ্ছেন উপজেলা সভাপতি শিবলী ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শিবলী বলেন, ‘দেশে করোনা পরিস্থিতিতে বাংলাদেশ ছাত্রলীগ প্রথম সারির যোদ্ধা হিসেবে অগ্রণী ভূমিকা পালনে করছে। তারই ধারাবাহিকতায় রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগও অসহায় সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, একদিকে করোনা অন্যদিকে লকডাউন। এমতাবস্থায় কৃষক, শ্রমিক, দিনমজুরসহ খেটে খাওয়া মানুষেরা চরম কষ্টে দিন কাটাচ্ছেন। এ বিষয়টি চিন্তা করে আমরা ইফতারের আয়োজন এবং সকলের মাঝে মাস্ক বিতরণ করেছি।

শিবলী বলেন, করোনার এই মহাসংকটকালীন মূহুর্তে জনসাধারণের মাঝে করোনার ভয়াবহতা সম্পর্কে অবগত করা ও এটা থেকে কিভাবে নিজে ও পরিবারকে সুরক্ষা করা সম্ভব তা আলোচনা করেছি। রোজাদাররা যাতে স্বাস্থ্যবিধি মেনে ইফতার সংগ্রহ করতে পারে সে জন্য নিরাপদ দূরত্ব রেখে ইফতারের প্যাকেট সাজানো হয়েছে। যার যতটুকু প্রয়োজন সে ততটুকু নিয়ে যাচ্ছেন। ’আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

ইফতার পেয়ে খুশি এক রোজাদার বলেন, করোনার কারণে কর্মহীন থাকায় এক গ্লাস পানি ও মুড়ি খেয়ে ইফতার করি। লোকমুখে শুনেছি বাজারে নাকি ইফতার দেয়া হচ্ছে। এসে পেলামও। আজকে তৃপ্তি নিয়ে ইফতার করবো।

স্থানীয়রা জানান, লকডাউনে দিনমজুর ও খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে ব্যতিক্রমধর্মী এ ইফতার সামগ্রীর আয়োজন করেছেন রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগ। বিনামূল্যে ইফতার পেয়ে আনন্দিত খেটে খাওয়া সাধারণ মানুষ। এ সময় ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*