Saturday , 19 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » দেশরত্ন শেখ হাসিনা প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছেন- স্যার এনাম উল ইসলাম
দেশরত্ন শেখ হাসিনা প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছেন- স্যার এনাম উল ইসলাম

দেশরত্ন শেখ হাসিনা প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছেন- স্যার এনাম উল ইসলাম

সৈয়দ মুহিবুর রহমান মিছলু সিলেট ব্যুরো চীফ: সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে আওয়ামী লীগের মননোয়ন প্রত্যাশী, হাজী আব্দুল মছব্বির সিটি ও স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের চেয়ারম্যান, যুক্তরাজ্য আওয়ামী লীগের ম্যানচেষ্টার শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা শিক্ষাবিদ, সমাজসেবক, দানবীর স্যার এনামুল ইসলাম বলেছেন, প্রতিবন্ধীদের কল্যাণে আন্তরিকভাবে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। প্রতিবন্ধীদের সমাজের মূলস্রোতে আনতে সরকার বিভিন্ন ধরনের কল্যাণমুখী কর্মসূচি গ্রহণ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর থেকে যারাই ক্ষমতায় এসেছে, তারা কখনও প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়ন নিয়ে ভাবেনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার পাশাপাশি স্বপ্ন দেখতেন বাংলার মানুষ কে নিয়ে।

স্যার এনাম আরো বলেন, বঙ্গবন্ধুর মৃত্যুর পর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন পূরণ করছেন, প্রতিবন্ধীদের বিভিন্নভাবে সহায়তা প্রদান করে চলেছেন। সেই ধারাবাহিকতায় আমি প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছি। তিনি প্রতিবন্ধীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের যে কোন সমস্যায় আমাকে পাশে পাবেন। প্রতিবন্ধীদের স্বাস্থ্য সেবা ও বিয়ে প্রদানের জন্য অর্থের প্রয়োজন হলে আমার ‘স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশন’এ যোগাযোগ কথাও জানান। আমার প্রতিষ্ঠিত হাসপাতালে প্রতিবন্ধীদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হবে।
তিনি (২৫ এপ্রিল) রবিবার সিলেট নগরীর শাহজালাল উপশহরস্থ বাংলাদেশ অটিজম গবেষণা ও প্রতিবন্ধী স্কুল (বার্ডস) পরিদর্শন কালে উপরোক্ত কথাগুলো বলেন। এসময় উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের প্রিন্সিপাল শামীম ইকবাল, ভাইস প্রিন্সিপাল উর্মী ইসলাম, ফাতেমা সিদ্দিকা জুই, বুলবুলি বেগম, তানিয়া সিদ্দিকা, সাদিয়া আক্তার লিজন, সাবিকুন নাহার নাবিলা, আছিয়া আক্তার, পারিজা বেগম, যুমা বেগম, শাপলা বেগম। অধ্যক্ষ শামিম ইকবাল এর এই মহতী উদ্যোগ কে স্বাগতম জানিয়ে প্রতিবন্ধীদের কল্যাণে বার্ডস কে সর্বাত্মক সহায়তা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
এর পর তিনি নগরীর গ্রীণ ডিসএ্যাবন্ড ফাউন্ডেশন (জিডিএফ) পরিদর্শনে যান, সেখানে তিনি খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান কারেন। ফাউন্ডেশনের মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খানের সভাপতিত্বে ও ব্যবস্থাপন স্বপন মাহমুদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিবন্ধী নাগরিক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ আলমগীর হোসেন, ফাউন্ডেশনের নির্বাহী সদস্য প্রমেশ দত্ত, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, সাবেক সভাপতি মামুন হাসান, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শামীম ইকবাল, শ্রমিক নেতা তাজ উদ্দিন খান আলম, স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের সিইও রুহুল আলম চৌধুরী উজ্জ্বল, জিডিএফ ফাউন্ডেশনের হিসাব রক্ষক ফজলে এলাহী, শিক্ষক নমিতা রানী দে, দিশারী প্রতিবন্ধী কল্যাণ সমিতির সভাপতি আবু লেইছসহ জিডিএফ ও ডিকেফ দৃষ্ঠি প্রতিবন্ধী বিদ্যালয়ের দৃষ্ঠি প্রতিবন্ধী শিক্ষার্থীসহ আরো অনেকেই। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ কয়েছ মিয়া।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*