Thursday , 29 July 2021
ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » ‘বাংলা নিজের মেয়েকেই চায়’-মমতা ব্যানার্জি
‘বাংলা নিজের মেয়েকেই চায়’-মমতা ব্যানার্জি
--সংগৃহীত ছবি

‘বাংলা নিজের মেয়েকেই চায়’-মমতা ব্যানার্জি

অনলাইন ডেস্ক:

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের গণনা শুরু হওয়ার পর থেকে তৃণমূল যেভাবে এগিয়ে আছে, তাতে ধর নেওয়াই যায় যে তাদের ক্ষমতায় ফেরা এখন শুধু সময়ের অপেক্ষা। শেষ খবর পাওয়া পর্যন্ত তৃণমূল ২০৮টি আসনে এগিয়ে। আর বিজেপি এগিয়ে কেবল ৮০টি আসনে।

যদিও গণনা এখন ৫০ শতাংশও শেষ হয়নি। তবে ফলাফলের অভিমুখ থেকে এটা পরিষ্কার যে, তৃণমূল বিশাল ব্যবধানে বিজেপিকে হারাতে চলেছে।

একের পর এক জেলা থেকে যে খবর আসছে তাতে পরিষ্কার মমতা ব্যানার্জির স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ পশ্চিমবঙ্গের মানুষের পছন্দ হয়েছে। একইসাথে বোঝা যাচ্ছে, পশ্চিমবঙ্গের মানুষ বিজেপির ধর্মীয় বিভাজনের রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে। 

কেবলমাত্র মুসলিম অধ্যুষিত অঞ্চলে নয়, মমতার দল হিন্দুপ্রধান অঞ্চলেও বিজেপিকে ধরাশায়ী করেছে। তৃণমূল নেতা পার্থ চট্টাপাধ্যায় বললেন, মমতার সবাইকে নিয়ে চলার রাজনীতির জয় হতে চলেছে। পশ্চিমবঙ্গের মানুষ ধর্মান্ধ নয়, তা আবার প্রমাণিত হলো।

এখন পর্যন্ত যে ফল মিলেছে তাতে দেখা গেছে তৃণমূল প্রদত্ত ভোটের প্রায় ৪৮ শতাংশ পাচ্ছে।অন্যদিকে বিজেপির ভাগ্যে কেবল ৩৪ থেকে ৩৫ শতাংশ ভোট মিলছে। যদিও এখন পর্যন্ত সব খবর তৃণমূলের অনুকূলে, একটু দুশ্চিন্তা রয়েছে নন্দীগ্রাম নিয়ে। সেখানে মমতা লড়ছেন তারই দলের দলত্যাগী বিধায়ক শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। যা খবর এসেছে তা থেকে জানা গেছে, প্রতিটি রাউন্ডে উত্তেজনা বাড়ছে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে টানটান উত্তেজনা নন্দীগ্রামে। বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী এগিয়ে থেকেই শুরু করেছেন। শেষ খবর, শুভেন্দু প্রায় তিন হাজার ভোটে এগিয়ে।

কিন্তু তৃণমূল শিবির নিশ্চিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিয়ে। তৃণমূল শিবিরের বক্তব্য, নন্দীগ্রামে ২ নম্বর ব্লকে গণনা শেষে শুভেন্দু এগিয়ে থাকলেও ১ নম্বর ব্লকের গণনা এখনো শুরু হয়নি। ফলে আপাতত শুভেন্দু এগিয়ে থাকলেও মমতা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এগিয়ে যাবেন বলেই মনে করছেন নন্দীগ্রামের তৃণমূল শিবির।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*