Sunday , 9 May 2021
ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » নিউমার্কেটে অভিযান চালিয়ে মাস্ক না পরায় জরিমানা
নিউমার্কেটে অভিযান চালিয়ে মাস্ক না পরায় জরিমানা
--সংগৃহীত ছবি

নিউমার্কেটে অভিযান চালিয়ে মাস্ক না পরায় জরিমানা

অনলাইন ডেস্ক:

করোনা পরিস্থিতির মধ্যে শপিংমল ও বিপণীবিতানগুলোতে সঠিকভাবে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা পরিদর্শন করতে অভিযান চালানো হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে রাজধানীর নিউমার্কেট এলাকায় অভিযান পরিচালনা করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাস।

এ সময় স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরায় অনেককেই জরিমানা করা হয়। অভিযানে ২১ মামলায় ছয় হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে ক্রেতা বিক্রেতাকে সর্বনিম্ন ৩০ টাকা থেকে শুরু করে এক হাজার টাকা পর্যন্ত জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযান চলাকালে অধিকাংশ ক্রেতা-বিক্রেতা স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করেন। কিন্তু ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার পর সেই আগের চিত্রই ফুটে ওঠে।

জানা যায়, নিউমার্কেট এলাকায় অধিকাংশ ক্রেতা-বিক্রেতা স্বাস্থ্যবিধি মানছেন না। যারা স্বাস্থ্যবিধি মেনে চলছেন তাদের সংখ্যা খুবই কম। অন্যদিকে যারা মাস্ক পরে বের হয়েছেন তাদের মধ্যে অধিকাংশের মাস্ক থুতনির নিচে। এ ছাড়া সামাজিক দূরত্ব মেনে চলার প্রবণতাও কারো মধ্যে দেখা যায়নি।

ডা. সঞ্জীব দাস বলেন, সরকার যেদিন থেকে বিধিনিষেধ ঘোষণা করেছে সেদিন থেকেই আমাদের অভিযান অব্যাহত রয়েছে। আমরা চাচ্ছি জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উৎসাহিত করতে। আমরা বলতে চাই, ব্যবসা-বাণিজ্য সবকিছুই চলবে তবে স্বাস্থ্যবিধি মেনে। এ বিষয়ে জনগণকে সচেতন করতে যতক্ষণ প্রয়োজন তৎক্ষণ অভিযান পরিচালনা করব। জনগণ যদি সচেতন না হয় তাহলে অভিযানের সুফল মিলবে না।

জরিমানার বিষয়ে তিনি বলেন, জরিমানা করা আমাদের মূল উদ্দেশ্য না। আমরা চাচ্ছি মানুষ যেন সচেতন হয়। মানুষকে সচেতন করতেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে। যারা স্বাস্থ্যবিধি মেনে চলছেন না তাদের সক্ষমতা বিবেচনা করে সর্বনিম্ন ৩০ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হচ্ছে। তবে কেনাকাটার সময় তিন ফুট দূরত্ব বজায় রাখা কঠিন হয়ে যাচ্ছে। তারপরও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*