Saturday , 19 June 2021
ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » সাবেক প্রেমিকার কারণেই ২৭ বছরের সংসার ভেঙে গেলো বিল-মেলিন্ডার?
সাবেক প্রেমিকার কারণেই ২৭ বছরের সংসার ভেঙে গেলো বিল-মেলিন্ডার?
--ফাইল ছবি

সাবেক প্রেমিকার কারণেই ২৭ বছরের সংসার ভেঙে গেলো বিল-মেলিন্ডার?

আন্তর্জাতিক ডেস্ক:

২৭ বছরের অসাধারণ সম্পর্কের ইতি ঘটার পর বিল গেটস ও মেলিন্ডা দম্পতি নিয়ে তৈরি হয়েছে নানা চর্চা। গণমাধ্যমে বার বার আলোচিত হচ্ছে সংবাদটি। উঠে আসছে নানা জানা অজানা তথ্য। আন্তজার্তিক গণমাধ্যমগুলো বলছে, স্ত্রী মেলিন্ডার সাথে চুক্তি করে প্রতি বছর সাবেক প্রেমিকার সাথে দীর্ঘ ছুটি কাটাতেন বিল গেটস। বহুল আলোচিত বিচ্ছেদের পর উঠে এসেছে এ তথ্য।

বিল গেটসের সাবেক প্রেমিকার নাম অ্যান উইনব্লাড, বয়স ৭০ বছর। অন্যদিকে বিল গেটসের বয়স ৬৫। ১৯৮০ এর দশকে  চুটিয়ে প্রেম করতেন বিল গেটস ও অ্যান উইনব্লাড। এরপর ১৯৮৭ সালের তাদের ব্রেকআপ হয়ে যায়। ওই বছর মেলিন্ডার সাথে পরিচয় হয় বিল গেটসের। অ্যান উইনব্লাড বিয়ের জন্য অনেক বেশি আগ্রহী থাকলেও ওইসময় মাইক্রোসফটের পিছনে দিন রাত সময় ব্যয় করতেন।  এরপরেও ওই জুটি নিজেদের মধ্যে বন্ধুত্ব বজায় রাখে।

kalerkantho

১৯৯৭ সালে টাইম ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাতকারে বিল গেটস বলেন,‘আমি যখন মেলিন্ডাকে বিয়ে করার কথা ভাবি তখন অ্যানের কাছ থেকে আগে অনুমতি নেই।’ আর এভাবেই বিয়ের পর থেকে প্রতি বছর ছুটিতে অ্যানের সাথে দীর্ঘ সময় কাটাতেন বিল গেটস। ছুটি চলাকালীন সময়ে অ্যানের নর্থ ক্যারোলাইনার বিচ হাউজে সময় কাটাতেন তারা।

অ্যানের সঙ্গে ১৯৮৪ সালে  বিল গেটসের প্রথম দেখা হয় বেন রোজেন ইস্টার ডোসেন কম্পিউটার কনফারেন্সে।  এরপর থেকে ভার্চুয়াল ডেটিং করতেন তারা। দুই জায়গায় থেকেও একই সময়ে একই সিনেমা দেখতেন তারা। পরে ওই নিয়ে ফোনে কথা বলতেন। এর তিন বছর পর তাদের ব্রেকআপ হয়। এরপর ১৯৯৯ সালে অ্যানের সাথে একসাথে ব্যবসায় শুরু করেন বিল গেটস। মেলিন্ডা সম্পর্কে অ্যান বলেন, গেটসের জন্য সে উপযুক্ত কারণ তার বুদ্ধিবৃত্তিক শক্তি আছে। অ্যান বিয়ে করেন অ্যাডওয়ার্ড এলেক্স ক্লাইনকে। অভিনেতা কেভিন ক্লাইনের ছোট ভাই এলেক্স ক্লাইন।

এসব কিছুর পর সোমবার বিল গেটস মেলিন্ডা দম্পতি বলেন, ‘দম্পতি হিসেবে আমরা একসঙ্গে থাকতে পারব, এমনটা আর বিশ্বাস করি না।’ ১৯৯৪ সালের ১ জানুয়ারি থেকে ২০২১ সালের ৩ মে। প্রায় সাড়ে ২৭ বছরের দাম্পত্যের ইতি টানলেন বিল গেটস-মেলিন্ডা গেটস।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*