Saturday , 19 June 2021
ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন, শপিংমল, রেস্তোরাঁ, বার বন্ধ
পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন, শপিংমল, রেস্তোরাঁ, বার বন্ধ
--সংগৃহীত ছবি

পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন, শপিংমল, রেস্তোরাঁ, বার বন্ধ

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাস ঠেকাতে ভারতের পশ্চিমবঙ্গে একগুচ্ছ ব্যবস্থার কথা ঘোষণা করেছেন মমতা ব্যানার্জি। রাজ্যে ৫০ জনের বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। 

এছাড়া সরকারি অফিসে অর্ধেক কর্মী আসবেন। সরকারি পরিবহন অর্ধেক চলবে। তবে লোকাল ট্রেন বন্ধ থাকবে। সবাইকে মাস্ক পরতে হবে।

বাইরের রাজ্য থেকে পশ্চিমবঙ্গে এলে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। পুরোপুরি বন্ধ থাকবে শপিং মল, রোস্তোরাঁ, বার, সুইমিং পুল, বিউটি পার্লার। 

তবে বিয়ের মৌসুম বলে গয়নার দোকান খোলা থাকবে। সেটাও দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত। বাজারগুলো সকাল ৭টা থেকে ১০টা এবং বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত খোলা থাকবে। ব্যাংক সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে।

করোনা পরিস্থিতি নিয়ে ভারতের প্রধানমন্ত্রীকে একটি চিঠিও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বুধবার শপথ নেওয়ার পরই নবান্নে গিয়ে করোনা নিয়ে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন মমতা। তারপর এ ঘোষণা করা হয়।

এদিকে ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন এবং মারা গেছে দুই লাখ ৩০ হাজার ১৫১ জন। 

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ ১২ হাজার ৬১৮ জন এবং মারা গেছে তিন হাজার ৯৮২ জন। 

এর আগের দিন ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল তিন লাখ ৮২ হাজার ৬৯১ জন এবং মারা গেছে তিন হাজার ৭৮৬ জন।

ভারতে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৭২ লাখ ৬৯ হাজার ৭৬ জন এবং আক্রান্ত অবস্থায় রয়েছে ৩৫ লাখ ৭১ হাজার ৬২৫ জন। সে দেশে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ।

সূত্র : ডয়চে ভেলে

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*