Saturday , 19 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » “স্বপ্ন আকাশ ছোয়া” স্বর্নালীর উদ্যোগে পথশিশুদের মাঝে ঈদের জামা কাপড় ও খাবার বিতরণ
“স্বপ্ন আকাশ ছোয়া” স্বর্নালীর উদ্যোগে পথশিশুদের মাঝে ঈদের জামা কাপড় ও খাবার বিতরণ

“স্বপ্ন আকাশ ছোয়া” স্বর্নালীর উদ্যোগে পথশিশুদের মাঝে ঈদের জামা কাপড় ও খাবার বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।। 

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে শতাধিক অসহায় ও সুবিধাবঞ্চিত ছিন্নমূল পথশিশুদের মাঝে আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ঈদের নতুন জামা কাপড় ও খাবার বিতরণ করল সামাজিক ও মানবিক সংগঠন “স্বপ্ন আকাশ ছোয়া”

বৃহস্পতিবার (৬ মে) দুপুরে কলেজ শিক্ষার্থী স্বর্ণালী আক্তারের মহত্ত্ব উদ্যোগে উত্তর পৈরতলার শহীদ কাসেম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে শতাধিক ছিন্নমূল পথশিশুর মাঝে ঈদের জামা কাপড় ও খাবার বিতরণ করা হয়।

বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-আমিন শাহীনের সভাপতিত্বে ও “স্বপ্ন আকাশ ছোয়ার” চেয়ারম্যান স্বর্ণালী আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামিলীগের সিনিয়র সহসভাপতি মো. হেলাল উদ্দিন। 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন “ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর” এর চেয়ারম্যান প্রকৌশলী মো. আজহার উদ্দিন ও পরিচালক আরেফিন হৃদয়। 

আমন্ত্রিত বক্তৃতায় বক্তারা বলেন, আজকের শিশুরাই আগামী দিনের কর্ণধার। তাই তাদের কল্যাণার্থে ও সুস্থ মানসিকতার বিকাশে সর্বস্তরের সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে। এসব পথশিশু ঈদের আগে নতুন, ভালো এবং উন্নতমানের জামা কাপড় পেয়ে খুশিতে আর মহানন্দে আত্মহারা। “স্বপ্ন আকাশ ছোয়ার” এ ধরনের ভালো উদ্যোগকে সাধুবাদ জানায়। আমরা ভবিষ্যতেও এ ধরনের কাজের অংশীদার হতে চাই।’ 

“স্বপ্ন আকাশ ছোয়ার” চেয়ারম্যান স্বর্ণালী আক্তার বলেন, প্রত্যেকেরই ইচ্ছে থাকে ঈদে নতুন কাপড় পড়ার; কিন্তু ছিন্নমূল পথশিশুদের এই স্বপ্ন অর্থের অভাবে অধরাই থেকে যায়। আর কেউ যদি তাদের হাতে ঈদের আগে নতুন পোশাক তুলে দেয় তাহলে তাদের আনন্দের সীমা থাকে না। অসহায় ছিন্নমূল শিশুদের মুখে হাসি ফোটাতে আমাদের এ উদ্যোগ। ছিন্নমূল শিশুদের চলার পথকে মসৃণ করা সমাজের প্রত্যেক মানুষের দায়িত্ব। ভবিষ্যতে অসহায় শিশুদের পাশে দাড়ানোর মত এমন কার্যক্রম আরো ব্যাপক পরিসরে করার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সংগঠনের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সাইফুল ইসলাম, মুহিউদ্দিন নুর সামীর, ঝুমা আক্তার, জহিরুল ইসলাম ও এটিএন বাংলার চিত্র সাংবাদিক রাশেদ সওদাগর।।

এতে প্রায় শতাধিক অসহায় সুবিধাবঞ্চিত ও পথশিশুদের  মাঝে নতুন জামাকাপড় ও খাবার বিতরণ করা হয়।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*