Friday , 18 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » গাজীপুরে গরিবের স্কুল পরিচালনা করছে “রান ফর বেটার বাংলাদেশ যুব ফাউন্ডেশন” (RFBBD)
গাজীপুরে গরিবের  স্কুল পরিচালনা করছে “রান ফর বেটার বাংলাদেশ যুব ফাউন্ডেশন” (RFBBD)

গাজীপুরে গরিবের স্কুল পরিচালনা করছে “রান ফর বেটার বাংলাদেশ যুব ফাউন্ডেশন” (RFBBD)

মোঃ ইব্রাহীম খলিল, গাজীপুর প্রতিনিধি :
গাজীপুরে  স্কুল থেকে ঝরে পড়া গরীব-অসহায় পথ শিশুদের শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে” রান ফর বেটার বাংলাদেশ যুব ফাউন্ডেশন” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। 

সংগঠনটি একদল স্বপ্নবাজ তরুণদের নিয়ে গড়ে তুলেছে “প্রভাতফেরী  পাঠশালা” নামে একটি  প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়টি এলাকায় গরিবের স্কুল নামেও অধিক পরিচিত।
এখানে লেখাপড়া করে সমাজের অনেক অবহেলিত গরিব, দিনমজুরদের ছেলেমেয়েরা।বিভিন্ন কারণে বিদ্যালয় থেকে ঝরে পড়া এবং পথশিশুদের লেখাপড়া করার সুন্দর ব্যবস্থা রয়েছে বিদ্যালয়টিতে।
বিদ্যালয়টিতে অধ্যয়নরত শিশুদের জন্য বিনামূল্যে বই,খাতা,কলম সরবরাহ,  শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা সহ বিভিন্ন সময় রান্না করা খাবার এবং আর্থিক অনুদান দেবার ব্যবস্থা করে সংগঠনটি।এখানে সন্তানদের লেখাপড়া করাতে পেরে অভিভাবকরা অনেক খুশি।একজন অভিভাবক খুব উচ্ছাসের সাথে  বলেন, এইখানে   এই ইস্কুলটা হওয়াতে আমাদের অনেক উপকার হয়েছে। আমার বাচ্চাটাও এখানে পড়ে।কোন টাকা পয়সা দেওয়া লাগে না।আমি গরীব মানুষ অনেক টাকা দিয়া বড় ইস্কুলে পড়ানোর ক্ষমতা আমার নাই। এখানকার স্যারেরাও অনেক ভালো। করোনার জন্য অনেকদিন যাবত ইস্কুল বন্ধ। তার পরেও স্যারেরা বাসায় বাসায় গিয়া বাচ্চাদের খোঁজ খবর নেয়।প্যাকেটে করে খাবার দিয়া আহে।
বিদ্যালয়টি পরিচালনার দায়িত্বে আছেন “রান ফর বেটার বাংলাদেশ যুব ফাউন্ডেশন ” এর  সাধারণ সম্পাদক মোঃ সবরাত হোসেন সরকার (রুবেল)। তিনি বলেন এই স্কুলটি আমাদের স্বপ্ন।  শুরুতে বিভিন্ন স্কুলের বারান্দায়, মার্কেটের বারান্দায় ছিন্নমূল পথ শিশুদের পড়ানোর মাধ্যমে আমরা আমাদের এই শিক্ষা কার্যক্রম শুরু করি।পর্যায়ক্রমে কর্মজীবী শিশু, বিভিন্ন কারণে স্কুল থেকে ঝরে পড়া শিশুদের শিক্ষার ব্যবস্থা করার জন্য আমরা নানামুখি কার্যক্রম পরিচালনা করে আসছি। 
তিনি আরও বলেন আমাদের অনেক সীমাবদ্ধতার মধ্যেও আমরা এই স্কুলটি প্রতিষ্ঠা করতে পেরেছি। এখানে অনেকেই আমাদের বিভিন্ন সময় বিভিন্ন ভাবে সহযোগিতা করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। ইনশাআল্লাহ ভবিষ্যতে আমরা আমাদের এই কার্যক্রমকে আরও এগিয়ে নিয়ে যাব।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*