Monday , 26 July 2021
ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » প্যারিসে বিক্ষোভ, ইসরায়েলকে নিষিদ্ধ করার দাবি
প্যারিসে বিক্ষোভ, ইসরায়েলকে নিষিদ্ধ করার দাবি
--সংগৃহীত ছবি

প্যারিসে বিক্ষোভ, ইসরায়েলকে নিষিদ্ধ করার দাবি

আন্তর্জাতিক ডেস্ক:

এবার ফ্রান্সের রাজধানী প্যারিসের রাস্তায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভে জড়ো হয়েছেন কয়েক হাজার মানুষ। গতকাল শনিবার অনুষ্ঠিত এই বিক্ষোভে তারা ফিলিস্তিনিদের প্রতি নিজেদের সহমর্মিতা প্রকাশ করেন। আজ রবিবার এ তথ্য জানানো হয়।

প্যারিসের রিপাবলিক স্কয়ারে অনুষ্ঠিত ও ফ্রান্স ফিলিস্তিন সংহতি সমিতি আয়োজিত এই বিক্ষোভে প্রায় ৪ হাজার লোক জড়ো হন। এ সময় বিক্ষোভকারীরা ‘ফিলিস্তিন বেঁচে থাকবে, ফিলিস্তিন বিজয়ী হবে’, এবং ‘ইসরায়েল ঘাতক, ম্যাক্রন সহযোগী’ ইত্যাদি স্লোগান দেন। বিক্ষোভকারীরা বিভিন্ন ব্যানার-প্ল্যাকার্ডও তুলে ধরেন। সেগুলোতে লেখা, ‘ফ্রি প্যালেস্টাইন’, ‘গাজায় বোমা হামলা বন্ধ করো’, ‘ইসরায়েলকে নিষিদ্ধ করো’ ইত্যাদি। বর্ণবাদবিরোধী সমিতি, ইহুদিবাদবিরোধী ইহুদি গোষ্ঠীসহ বিভিন্ন এনজিওর কর্মীরাও বিক্ষোভে অংশগ্রহণ করেছেন।

এর আগে গত ১০ মে থেকে ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘাত শুরু হয়। যেটি গত বৃহস্পতিবার রাতে যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হয়েছে। পরদিন শুক্রবার থেকে এটি কার্যকর হয়েছে। টানা ১১ দিনের সহিংস সংঘাতে কেবল ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিহত হয়েছে ৬৬ শিশু ও ৩৯ নারীসহ অন্তত ২৪৮ জন। এ ছাড়া আহত হয়েছেন প্রায় ২ হাজার জন ফিলিস্তিনি নাগরিক। ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী দল হামাসের ছোড়া রকেটে ইসরায়েলে ২ শিশুসহ নিহতের সংখ্যা পৌঁছেছে ১৩ জনে।

সূত্র: আনাদেলু এজেন্সি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*