Saturday , 24 July 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » করোনাভাইরাস » ভারত ফেরত ২৩ নাগরিকের করোনা ভাইরাস শনাক্ত

ভারত ফেরত ২৩ নাগরিকের করোনা ভাইরাস শনাক্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।
ভারত থেকে ব্রাহ্মণবাড়িয়ায় এসে সরকারি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা আরও ১৩ জন বাংলাদেশি করোনা পজিটিভ হয়েছেন। 
এনিয়ে আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফেরা বাংলাদেশী ২৩ নাগরিকের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 
গত বুধবার রাতে তাদের করোনার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। এর আগে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে আসা এক তরুণীসহ দুই নারী ও আরও দুই ব্যক্তি করোনা পজিটিভ হয়েছিলেন। এ নিয়ে আখাউড়া দিয়ে দিয়ে দেশে ফেরা ২৩ জন করোনা পজিটিভ হয়েছেন। তাঁদের মধ্যে দুই জনের নমুনার ফলাফল নেগেটিভ এসেছে।
আখাউড়া উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ২৬ এপ্রিল থেকে ২৫ মে পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ১ হাজার ৭৪ জন নাগরিক বাংলাদেশে এসেছেন। 
তাদের মধ্যে বাংলাদেশ ও ভারত উভয়দেশের নাগরিক রয়েছে। তাঁদের মধ্যে বর্তমানে ব্রাহ্মণবাড়িয়ার ১০টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৩১৬ জন বাংলাদেশি। এখন পর্যন্ত ১৪ দিনের কোয়ারেন্টিন পূর্ণ করেছেন এমন ২৫৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।
গত ২৬ এপ্রিল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা নাগরিকদের ব্রাহ্মণবাড়িয়ার ১০টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। তাঁদের মধ্যে আখাউড়া রজনীগন্ধা হোটেলে ২৩ জন, নাইন স্টার হোটেলে ২০ জন এবং জেলার অবকাশ হোটেল রয়েছেন ২৮ জন, হোটেল তাজে ৩০ জন, হোটেল গ্র্যান্ড মালেকে ২৮ জন, আশিক প্লাজা হোটেলে ৩২জন, হোটেল তিতাস ভিউতে ৪৬ জন, হোটেল নিউ ইন্টারন্যাশনালে ২ জন, জেলার বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে ৮৬ জন, বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ২১ জন। 
সম্প্রতি ভারত থেকে এসে ব্রাহ্মণবাড়িয়ায় কোয়ারেন্টিনে থাকা বাংলাদেশি নাগরিকদের করোনার পরীক্ষার জন্য নেওয়া নমুনা ঢাকায় পাঠানো হয়।। 
গত বুধবার রাতে ব্রাহ্মণবাড়িয়ায় ৩৪০টি নমুনা পরীক্ষার ফলাফল পৌঁছে। তাঁদের মধ্যে ৩০জনের করোনার পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। ৩০জন করোনা পজেটিভের মধ্যে ১৩ জনই বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা স্থলবন্দর দিয়ে আসা বাংলাদেশি। আখাউড়া স্থলবন্দর দিয়ে এসে কোয়ারেন্টিনে থেকে একসঙ্গে করোনা পজেটিভ হওয়া এই সর্বোচ্চ সংখ্যা। এই ১৩ জনকে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে।
সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, ভারত থেকে আসা আরও ১৩ নাগরিক নতুন করে করোনা পজিটিভ হয়েছেন। এনিয়ে মোট ২৩জন করোনা পজেটিভ হয়েছেন। 
ইতিমধ্যে দুইজনের করোনার পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। তবে তাঁদের কারো মধ্যেই করোনার কোনো উপসর্গ নেই। ভারত থেকে আসার পর আখাউড়া স্থলবন্দরেই নাগরিকদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। সেখানে কেউ বাদ পড়লে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে নমুনা সংগ্রহ করা হয়। এক প্রশ্নের জবাবে সিভিল সার্জন বলেন, সকলের নমুনাই ঢাকায় পাঠানো হয়। ভারত থেকে এসে করোনা পজেটিভ হওয়া নাগরিকদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। তবে এখন পর্যন্ত জিনোম সিকোয়েন্সিংয়ের কোনাে ফলাফল আমরা পাইনি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*