Sunday , 1 August 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » অপরাধ ও দূর্নীতি » লন্ডনে খাটের নিচে মিলিয়ন পাউন্ড!
লন্ডনে খাটের নিচে মিলিয়ন পাউন্ড!
--সংগৃহীত ছবি

লন্ডনে খাটের নিচে মিলিয়ন পাউন্ড!

অনলাইন ডেস্ক:

খাটের নিচে, আলমারিতে, রান্নাঘরের বক্সের মধ্যে সব জায়গায় শুধু টাকা আর টাকা। লন্ডনের তিনটি ফ্লাটে এভাবে অর্থ রেখেছিলের অর্থ পাচারকারীরা। সম্প্রতি লন্ডনের ১০টি ফ্লাট থেকে ৫ মিলিয়নেরও বেশি পাউন্ড খুঁজে পায় পুলিশ।

এ ঘটনার তদন্তকারী পুলিশ জানায়, এতো অর্থ রাখার অপরাধে তিনজন অর্থপাচারকারীকে আটক করা হয়েছে। তারা তাদের ঘরের বিভিন্ন জায়গায় প্রায় ৫ মিলিয়ন পাউন্ড লুকিয়ে রেখেছিল। দীর্ঘ সময় ধরে ঘরে রাখার কারণে এই অর্থে ময়লা জমে যায়। আটক তিনজন এই অর্থের উৎসের কোনো হিসাব দিতে পারেনি।

kalerkantho

ধারণা করা হচ্ছে, এই অর্থ তারা তাদের নিজ দেশ থেকে এনেছেন এবং এই দলটি যুক্তরাজ্যের মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ত। বিষয়টি নিয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পুলিশের একটি দল সাদা পোশাকে দায়িত্ব পালন করছিল। তখন তারা দেখেন রাসলেন নামের ৩৬ বছরের এক যুবক খুব ভারী একটি ব্যাগ তার গাড়িতে তোলার চেষ্টা করছিলেন। তখন পুলিশের সন্দেহ হলে তল্লাশি করে ব্যাগ ভর্তি পাউন্ড খুঁজে পান। এ ঘটনা গত বছরের ৫ জুনের।

পরবর্তীতে বিষয়টি পুরোপুরি তদন্ত শুরু হলে দেখা যায়, দশজনের একটি বড় গ্যাং এই অর্থ পাচারের সঙ্গে সম্পৃক্ত। একইসঙ্গে এই অর্থ রাশিয়ার একটি বন্দুক ও নেশাজাতীয় পণ্য সিন্ডিকেটের অর্থের সঙ্গে সম্পৃক্ত বলে তদন্তে উঠে আসে।

এরপর কয়েকটি ফ্লাটে অভিযান চালায় পুলিশ। যেখান থেকে হ্যাকনির গ্লিনিস্টার রোডের উজবেকিস্তানের নাগরিক সামসাদিনোর নামের এক জনের ঘর থেকে ৪৮ হাজার পাউন্ড উদ্ধার করে পুলিশ। এরপর নর্থ লন্ডনের একটি এলাকা থেকে আহমেদ নামের একজনকে আটক করা হয়। যেখান থেকে পাওয়া যায় ৫৯ হাজার পাউন্ড। এরপর ইরানি নাগরিক ইসলামের ফ্লাট থেকে উদ্ধার করা হয় ১ লাখ ৯৮ হাজার ৬০০ পাউন্ড। মোট দশটি ফ্লাট থেকে ৫০ লাখ ৮০ হাজার পাউন্ড উদ্ধার করেছে পুলিশ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*