Sunday , 1 August 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » ফায়ার সার্ভিস নাঙ্গলকোট বাসীর প্রাণের দাবি
ফায়ার সার্ভিস নাঙ্গলকোট বাসীর প্রাণের দাবি

ফায়ার সার্ভিস নাঙ্গলকোট বাসীর প্রাণের দাবি

মু. শাহাদাত হোসেন, নাঙ্গলকোট কুমিল্লা প্রতিনিধি
১৯৮৩ সালের ১৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়। নাঙ্গলকোট উপজেলা। এই উপজেলার আয়তন ২২৫.৯৫ বর্গকিলোমিটার। ২০১১ সালের আদমশুমারী অনুযায়ী নাঙ্গলকোট উপজেলার জনসংখ্যা ৩,৬৯,৬৫২ জন। লোক সংখ্যার ঘনত্ব ১,৫৬৩ জন প্রতি বর্গকিলোমিটারে। পরিবারের সংখ্যা ৭২,৭১৪। জেলা সদর হতে এর দূরত্ব ৪১ কিলোমিটার। তথ্যগুলো ২০১১ সালের হলেও বর্তমানে নাঙ্গলকোট উপজেলার জনসংখ্যা বেড়ে প্রায় ৫,০০,০০০।
নাঙ্গলকোট উপজেলাটি কুমিল্লা-১০ সংসদীয় আসনে। কুমিল্লা -১০ আসনের সংসদ সদস্য আ হ ম মুস্তফা কামাল এমপি বর্তমানে দেশের অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী। অন্ধকারাচ্ছন্ন ও পিছিয়ে পরা নাঙ্গলকোটে আ হ ম মুস্তফা কামাল এমপি মহোদয় এমপি হওয়ার পর এই এলাকায় শতভাগ বিদ্যুতায়ন হয়েছে, রাস্তা-ঘাট হয়েছে, শিক্ষা-দীক্ষা, কৃষি, চিকিৎসাসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। নাঙ্গলকোট উপজেলায় প্রথমবারের মতো একটি স্কুল ও কলেজ সরকারী হয়েছে, ২০০২ সালের ২২ আগস্ট প্রতিষ্ঠিত নাঙ্গলকোট পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা হয়েছে।
দেশের বিভিন্ন জেলা সদরের হাসপাতালে আইসিইউ এর হাহাকার,অনেক বড় বড় জেলার হাসপাতালে আইসিইউ নেই। অন্যদিকে সম্প্রতি নাঙ্গলকোট উপজেলার সরকারি হাসপাতালে দুটি আইসিইউ দিয়েছেন মন্ত্রী মহোদয়। 
এতো এতো পাওয়ার মাঝেও নাঙ্গলকোটের মানুষের মাঝে কোথাও যেন একটা অপূর্ণতা রয়েছে গেছে৷ হাহাকার করে একটি ফায়ার সার্ভিস স্টেশনের জন্য। সেই ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত নাঙ্গলকোট উপজেলায় নেই একটি ফায়ার সার্ভিস স্টেশন। উপজেলার কোথাও আগুন লাগলে সব পুড়ে ভস্ম হয়ে যায়!
নাঙ্গলকোট উপজেলার পাশের সবগুলো উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন থাকলেও দুঃখজনকভাবে নাঙ্গলকোটে নেই! আগুন লাগলে ওই স্টেশনগুলোতে ফোন দিলে গাড়ি আসতে আসতেই ততক্ষণে সব পুড়ে ভস্ম হয়ে যায়! এ যেন ডাক্তার আসিবার পূর্বে রোগী মরার অবস্থা! এই সর্বগ্রাসী আগুনে অনেকে হারিয়ে ফেলে মাথার ছাদ, কেউবা উপার্জনের শেষ সম্বলটুকু।
এই ফায়ার সার্ভিস নিয়ে দিনে দিনে অনেক জল ঘোলা হয়েছে! অনেক আশার বাণী শুনেছি, শুনছি কিন্তু আমরা দৃশ্যমান কোন কাজ দেখিনি! এতো পাওয়ার মাঝেও আমরা এই না পাওয়ার কথা আর কত শুনবো! আর কত দোকান, বসত ভিটা পুড়লে আমাদের বোধদয় হবে! দৃশ্যমান দেখতে চাই নাঙ্গলকোটে একটি ফায়ার সার্ভিস স্টেশনের। সকলের প্রাণের দাবি, নাঙ্গলকোটে একটি ফায়ার সার্ভিস স্টেশন চাই।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*