Wednesday , 28 July 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » ৮০ দিন পর ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে ট্রেন থামলো
৮০ দিন পর ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে ট্রেন থামলো

৮০ দিন পর ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে ট্রেন থামলো

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।
হেফাজতের হরতাল কালে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন ৮০ দিন পর বন্ধ থাকার পর আবারও ট্রেনের যাত্রাবিরতি শুরু হয়েছে। 
তবে আপাতত ‘ডি ক্লাস’ মর্যাদার স্টেশন হিসেবে কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এর আগে স্টেশনটি ‘বি ক্লাস’ মর্যাদার ছিল। 
মঙ্গলবার (১৫ জুন) ভোর থেকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে চারটি মেইল ও কমিউটার ট্রেন এবং বুধবার থেকে একটি আন্তঃনগর ট্রেন যাত্রাবিরতি করবে। 
সংস্কার কাজ ও সিগনালিং ব্যবস্থা পুনরায় স্থাপন না হওয়া পর্যন্ত ডি ক্লাসেই থাকবে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন। রেলওয়ের ট্রাফিক ট্রান্সপোর্টেশান শাখার উপ-পরিচালক (অপারেশন) রেজাউল হক স্বাক্ষরিত চিঠি থেকে এসব তথ্য জানা গেছে। 
গত ২৭ মার্চ থেকে সব সব ধরনের ট্রেনের নির্ধারিত যাত্রাবিরতি বন্ধ রয়েছিল। স্টেশনের সিগনালিং ব্যবস্থা অচল হয়ে যাওয়ায় রেলওয়ে কর্তৃপক্ষ স্টেশনটির সার্বিক কার্যক্রম বন্ধ রাখে।

রেলওয়ের চিঠিতে উল্লেখ্য করা হয়, যাত্রীদের সুবিধা বিবেচনায় নিয়ে সাময়িকভাবে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনকে ‘ডি ক্লাস’ স্টেশনে রূপান্তর করে ট্রেন চালু করা হচ্ছে। ১৫ জুন থেকে সুরমা মেইল, ময়মনসিংহ এ·প্রেস, তিতাস কমিউটার ও কর্ণফুলী কমিউটার ট্রেন যাত্রাবিরতি করবে। এরপর ১৬ জুন থেকে নিয়মিত যাত্রাবিরতি করবে ঢাকা-সিলেট রেলপথে চলাচলকারী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*