Friday , 30 July 2021
ব্রেকিং নিউজ
Home » জাতীয় » জিরো টলারেন্স নীতিতে মাদকের বিরুদ্ধে অভিযান চলছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী
জিরো টলারেন্স নীতিতে মাদকের বিরুদ্ধে অভিযান চলছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী
--ফাইল ছবি

জিরো টলারেন্স নীতিতে মাদকের বিরুদ্ধে অভিযান চলছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক:

অবৈধ মাদকের ছোবল থেকে দেশ ও জাতিকে রক্ষার জন্য জিরো টলারেন্স নীতিতে মাদকের বিরুদ্ধে অভিযান চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি জানান, প্রধানমন্ত্রী মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টোলারেন্স নীতি ঘোষণা করেছেন। ইতিমধ্যে মাদকের ভয়াবহ আগ্রাসন রোধে অ্যাকশন প্ল্যানে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনুমতি দেওয়া হয়েছে।

আজ বুধবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে এ সংক্রান্ত লিখিত প্রশ্নটি উত্থাপন করেন সরকারি দলের সদস্য মামুনুর রশীদ কিরণ।

জবাবে মন্ত্রী আরো জানান, বৈশ্বিক মহামারি কভিড-১৯-এর মধ্যেও ২০২০ সালে ৮৫ হাজার ৭১৮টি মামলা দায়ের করে এক লাখ ১৩ হাজার ৫৪৩ জন অবৈধ মাদক চোরাকারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। চলতি বছরের এপ্রিল পর্যন্ত ৩৯ হাজার ৭৭৪ জন অবৈধ মাদক কারবারির বিরুদ্ধে ৩০ হাজার ৫৮৮টি মামলা হয়েছে।

বিএনপির সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তারের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল জানান, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশ পুলিশে ৮২ হাজার ২৬১টি পদ সৃষ্টি করা হয়েছে। এর মধ্যে এক হাজার ৫০৭টি ক্যাডার পদ, ৮২ হাজার ২৬১টি নন-ক্যাডার পদ ও ১০ হাজার ৬১৪টি নন-পুলিশ পদ। দেশের জনসংখ্যা অনুযায়ী পুলিশে পর্যাপ্ত পদ সৃষ্টি করা হয়েছে।

একই প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, পদের শূন্যতা অনুযায়ী নিয়োগপ্রক্রিয়া চলমান। পুলিশের বিভিন্ন পদে নিয়মিত শূন্য পদের বিপরীতে নিয়োগ দেওয়া হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় সৃষ্ট শূন্যপদে শিগগিরই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*