Thursday , 29 July 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » সিরাজগঞ্জ কামাল লোহানীর প্রথম মৃত্যু বার্ষিকীতে সাংস্কৃতিক কর্মীদের শ্রদ্ধা নিবেদন
সিরাজগঞ্জ কামাল লোহানীর প্রথম মৃত্যু বার্ষিকীতে সাংস্কৃতিক কর্মীদের শ্রদ্ধা নিবেদন

সিরাজগঞ্জ কামাল লোহানীর প্রথম মৃত্যু বার্ষিকীতে সাংস্কৃতিক কর্মীদের শ্রদ্ধা নিবেদন

সিরাজগঞ্জ সংবাদদাতা: ভাষা সৈনিক ও শব্দ সৈনিক কামাল লোহানীর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের সোনতলা কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন করেছে সাংস্কৃতিক কর্মীরা। এসময় এক মিনিট নিরবতা পালন করে তার বিদেহী আত্মার  মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।কামাল লোহানীর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রবিবার (২০ জুন) দুপুরে সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে সোনতলা কবরস্থানে কামাল লোহানীর কবরে শ্রদ্ধা নিবেদন করেন কামাল লোহানীর পরিবার, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোট,নবনাট্য সংঘ কেন্দ্রীয় কমিটি,সিরাজগঞ্জ নবনাট্য সংঘ,জয়পুরহাট নব নাট্য সংঘ,উল্লাপাড়া উপজেলা যুবলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীবৃন্দ।
প্রথমে কামাল লোহানীর পরিবারের পক্ষ থেকে কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়,এর পর সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক দিলীপ গৌর ও পথ নাটক পরিষদের আহবায়ক আশরাফুল ইসলাম চৌধুরী জগলু জোটের পক্ষে পুষ্পস্তবক অর্পন করেন, নবনাট্য সংঘের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি দিলীপ দাস,সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন বিশাল এবং সদস্য রাজা চৌধুরী নবনাট্য সংঘ কেন্দ্রীয় কমিটির পক্ষে পুষ্পস্তবক  অর্পণ করেন,সিরাজগঞ্জ জেলা  নবনাট্য সংঘের পক্ষে অয়স শেখ,মুন্না,সিয়াম,শাহাদৎ ও ইমরান পুষ্পস্তবক অর্পন করেন,জয়পুরহাট নব নাট্য সংঘের পক্ষে সংগঠনের সাধারন সম্পাদক লালল এবং জেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক একরামুল হকে পক্ষে উল্লাপাড়া পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক মনিসহ যুবলীগের নেতৃবৃন্দ  পুষ্পস্তবক অর্পন করেন। 
এসময় কামাল লোহানীর স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল করা হয়। কামাল লোহানীর কণ্ঠ ছিলো প্রতিবাদি কণ্ঠ,দেশের প্রয়োজনে সদা জাগ্রত ছিলো এই কণ্ঠ,তাকে হারিয়ে একটি বটবৃক্ষ হারিয়েছে বলছেন পরিবার,  আর তার আদর্শকে ধারন করে সামনে এগিয়ে যেতে চায় তার শোভাকাঙ্খীরা। সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক দিলীপ গৌর জানিয়েছেন, দুর্যোগপূর্ন আবহাওয়ার কারনে আমরা শ্রদ্ধাভাজন কামাল লোহানীর মৃত্যু বার্ষিকী অনুষ্ঠান ছোট করেছি। কামাল লোহানীর আদর্শকে সামনে রেখে আগামী প্রজন্ম পথ চলবে তার প্রথম মৃত্যুবার্ষিকীতে এই কামনা করছি।
উল্লেখ্য, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী ২০২০ সালের ২০ জুন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন। পরে তার জন্মস্থান সিরাজগঞ্জের উল্লাপাড়া সোনতলা কবরস্থানে তাকে দাফন করা হয়। 

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*