Monday , 26 July 2021
ব্রেকিং নিউজ
Home » জাতীয় » সেনাপ্রধান জেনারেল আজিজকে বিদায়ী সংবর্ধনা
সেনাপ্রধান জেনারেল আজিজকে বিদায়ী সংবর্ধনা
--সংগৃহীত ছবি

সেনাপ্রধান জেনারেল আজিজকে বিদায়ী সংবর্ধনা

অনলাইন ডেস্ক:

বগুড়া সেনানিবাসের আর্মার্ড কোর সেন্টার ও স্কুলে আজ শনিবার সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদকে সেনাবাহিনীর আর্মার্ড কোর, কোর অব ইঞ্জিনিয়ার্স এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বিদায়ী কর্নেল কমান্ড্যান্ট হিসেবে মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে সামরিক রীতিতে বিদায়ী সংবর্ধনা জানানো হয়।

তিনি ২০১৮ সালের ২৯ অক্টোবর আর্মার্ড কোর, ২০১৯ সালের ১৪ জুলাই কোর অব ইঞ্জিনিয়ার্স এবং ২০১৮ সালের ৩০ অক্টোবর তারিখ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের কর্নেল কমান্ড্যান্ট হিসেবে দ্বায়িত্বভার গ্রহণ করেন। আনুষ্ঠানিকতা শেষে জেনারেল আজিজ আহমেদ অনুষ্ঠানে উপস্থিত সকলের উদ্দেশ্যে বিদায়ী কর্নেল কমান্ড্যান্ট হিসেবে তার বক্তব্য রাখেন।

আইএসপিআর জানায়, জেনারেল আজিজ আহমেদ তার বিদায়ী বক্তব্যের শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারীসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলাদেশের বহু কাঙ্খিত স্বাধীনতা। সেইসাথে তিনি পার্বত্য চট্টগ্রামে এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে শাহাদাত বরণকারী সকল সেনাসদস্যের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তাদের রুহের মাগফেরাত কামনা করেন।

জেনারেল আজিজ আহমেদ সেনাবাহিনীর উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ ছাড়া তিনি ‘ফোর্সেস গোল-২০৩০’ এর আলোকে সেনাবাহিনীর জন্য নানা পদক্ষেপেরও বর্ণনা দেন এবং কর্নেল কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালনকালে তাকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আর্মার্ড কোর, কোর অব ইঞ্জিনিয়ার্স এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের জ্যেষ্ঠ কর্মকর্তারাসহ অন্যান্য সামরিক কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আইএসপিআর আরো জানায়, গত রবিবার থেকে বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশনে বিদায়ী পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সকল পদবির সামরিক ও অসামরিক সেনা সদস্যদের উদ্দেশ্যে তাঁর বিদায়ী  বক্তব্য রাখেন। ফর্মেশনসমূহ আবেগঘন পরিবেশে বিদায়ী সেনাপ্রধানকে ফুলেল শ্রদ্ধাঞ্জলি দিয়ে খোলা জিপ টেনে সামরিক রীতিতে বিদায় জানায়।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*