Thursday , 5 August 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কুষ্টিয়ায় সর্বাত্নক লকডাউন কার্যকরে এসপি খাইরুল আলমের নেতৃত্বে কঠোর অবস্থানে পুলিশ
কুষ্টিয়ায় সর্বাত্নক লকডাউন কার্যকরে এসপি খাইরুল আলমের নেতৃত্বে কঠোর অবস্থানে পুলিশ

কুষ্টিয়ায় সর্বাত্নক লকডাউন কার্যকরে এসপি খাইরুল আলমের নেতৃত্বে কঠোর অবস্থানে পুলিশ

 কুষ্টিয়া প্রতিনিধি :
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে কুষ্টিয়ায় সর্বাত্নক কঠোর লকডাউন কার্যকরে জেলা পুলিশ সুপার(এসপি) মোঃ খাইরুল আলমের নেতৃত্বে মাঠে নেমেছে পুলিশ।
সোমবার(২১ জুন) কুষ্টিয়া জেলার সাত থানার সীমান্তবর্তী ও পৌর এলাকার চেকপোস্টে কঠোর ভাবে পুলিশি নজরদারী থাকায় আন্তঃজেলা ও আভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় শহরের ব্যাস্ততম সড়ক গুলো এক প্রকার জনশূন্য হয়ে পড়ে।
কুষ্টিয়া জেলার সাত থানার সীমান্তবর্তী ও পৌর এলাকার চেকপোস্ট পরিদর্শন কালে জেলা পুলিশ সুপার মোঃ খাইরুল আলম বলেন,আগামী ২৭ জুন মধ্য রাত পর্যন্ত সাত দিন কুষ্টিয়ায় সর্বাত্মক কঠোর লকডাউন পালন করা হবে। লকডাউন চলাকালীন সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, রেস্তোরা, মুদি দোকান, চায়ের দোকান বন্ধ থাকবে। তবে কাঁচা বাজার, মাছের বাজার ও ফলের দোকান প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে। সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।
এ সময় তিনি আরও বলেন,লকডাউনকালীন সকল ধরনের সাপ্তাহিক হাট/গরুর হাট বন্ধ থাকবে। জেলার অভ্যন্তরে অথবা আন্তঃজেলা ও দূরপাল্লার সকল ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। এক্ষেত্রে থ্রি-হুইলার সহ সকল যানবাহন বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। জরুরি প্রয়োজনে চলাচলকারী সকলকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান করতে হবে।
কুষ্টিয়া জেলা পুলিশ সুপার (এসপি)মোঃ খাইরুল আলম বলেন,কুষ্টিয়ায় সর্বাত্মক লকডাউন কার্যকর করতে জেলা পুলিশের পক্ষ থেকে কুষ্টিয়া জেলার সীমান্তবর্তী স্থানে চেকপোস্টে প্রতিদিন দুই শিফটে প্রতিটি চেকপোস্টে একজন এসআই,একজন এ এস আই ও তিনজন কনস্টেবল সহ মোট পাঁচজন পুলিশ সদস্য চেকপোস্টে দায়িত্ব পালন করবে।
এছাড়াও কুষ্টিয়া জেলার সকল পৌরসভা গুলোর গুরুত্বপূর্ণ স্পটে চেকপোস্ট বসান হয়েছে।এর মাধ্যমে আন্তঃজেলার গাড়ী চলাচল বন্ধ সহ আভ্যন্তরীন সড়কেও সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।
তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফাযার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ঔষধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন, কর্মী ইত্যাদি এবং সরকার কর্তৃক ঘোষিত অন্যান্য জরুরি পরিষেবা এর আওতা বহির্ভূত থাকবে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
কুষ্টিয়া জেলা পুলিশ সুপার (এসপি)মোঃ খাইরুল আলম আরও বলেন,মহামারি করোনা সংক্রমন রোধে সবাই স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ ঘরে অবস্থান করুন।কুষ্টিয়া জেলার বাইরে অন্য জেলার এবং এক এলাকার কেউ অন্য এলাকায় প্রবেশ করা থেকে বিরত থাকুন।অকারনে বাইরে ঘোরাফিরা না করে করোনা প্রতিরোধে নিজে সচেতন হোন অন্যকে সচেতন করে তুলুন।যে কোন প্রয়োজনে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।পুলিশ আপনাদের সেবায় সর্বদা নিয়োজিত আছে।যেহেতু করোনা এক জনের শরীর থেকে অন্যজনের শরীরে খুব সহজেই প্রবেশ করতে পারে,সেহেতু জনসমাগম থেকে বিরত থেকে সরকারকে সহযোগিতা করুন।নিজে বাচুন,অন্যকে বাচান।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*