Saturday , 31 July 2021
ব্রেকিং নিউজ
Home » জাতীয় » পরিকল্পিতভাবেই এগিয়ে যাচ্ছি : প্রধানমন্ত্রী
পরিকল্পিতভাবেই এগিয়ে যাচ্ছি : প্রধানমন্ত্রী
--ফাইল ছবি

পরিকল্পিতভাবেই এগিয়ে যাচ্ছি : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এসডিজি বাস্তবায়নের ক্ষেত্রে সরকার সুপরিকল্পিতভাবে পদক্ষেপ নিয়েছে। গঠনতন্ত্র ও নির্বাচনী ইশতেহার সেখানেও কিন্তু আমরা দেশের উন্নয়নের দিকে চিন্তা করেই বিভিন্ন পদক্ষেপের কথা ঘোষণা করেছি। এবং আমরা সেভাবেই সরকার গঠন করার পর থেকে কার্যকর পদক্ষেপ নিয়েছি। তাই যত প্রাকৃতিক দুর্যোগই আসুক, বাংলাদেশের মানুষ তা মোকাবেলা করতে সক্ষম।

আজ মঙ্গলবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভার আগে একটি স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচনকালে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এমডিজি (মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল) বাস্তবায়নেও কিন্তু বাংলাদেশ অনেক অগ্রগামী ছিল। সেখানে যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছে আর এসডিজির ক্ষেত্রেও আমরা সেই পথে এগিয়ে যাচ্ছি। আমাদের সুষ্ঠু পরিকল্পনা, সুনির্দিষ্ট দিকদর্শন আছে, আমরা সেই পরিকল্পিতভাবে এগোচ্ছি বলেই এটা অর্জন সম্ভব।

সরকারপ্রধান বলেন, সরকারের বিভিন্ন কাজের ফল আজ আমরা এসডিজি বাস্তবায়নে বিশ্বের তিনটি দেশের মধ্যে অন্যতম অবস্থানে আছি। এটা আমাদের জন্য বিশেষ করে করোনাভাইরাসের কারণে যখন সারা বিশ্বের অর্থনীতি স্থবির, সেই সময় বাংলাদেশ কিন্তু একদিকে করোনাভাইরাস মোকাবেলা করা, মানুষকে সুরক্ষিত করা, অপরদিকে অর্থনৈতিক উন্নয়নকে গতিশীল রাখার কাজ করছে।

শেখ হাসিনা বলেন, সবাই জীবনের ঝুঁকি নিয়ে দক্ষতার সঙ্গে কাজ করেছেন বলে এই অর্জন সম্ভব হয়েছে। তবে সামনে আমাদের আরো অনেক দূর যেতে হবে।

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের সক্ষমতার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, ঝড়-ঝাপ্টা, জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড় যতই আসুক না কেন, বাংলাদেশের জনগণ তা মোকাবেলা করতে পারে। আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের এটা শিখিয়ে দিয়ে গেছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*