Sunday , 1 August 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » করোনাভাইরাস » কুষ্টিয়ায় আরও শনাক্ত – ১৩৯ !! মৃত্যু-৪
কুষ্টিয়ায় আরও শনাক্ত – ১৩৯ !! মৃত্যু-৪

কুষ্টিয়ায় আরও শনাক্ত – ১৩৯ !! মৃত্যু-৪

কুষ্টিয়া প্রতিনিধি !!! কুষ্টিয়া জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৮০২ জনে। নতুন করে মারা গেছেন ৪ জন। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা ১৬৬।  
বৃহস্পতিবার (২৪ জুন) সকালে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
৪৫২ জনের নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৫৯ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ১৩৯ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ১৯ জন, দৌলতপুর উপজেলায় ২০ জন, কুমারখালী উপজেলায় ২৯ জন, ভেড়ামারা উপজেলায় ১২ জন, মিরপুর উপজেলায় ৩৪ জন ও খোকসা উপজেলায় ১৬ জন। মৃত ৪ জনের মধ্যে দুজন মিরপুর উপজেলার, একজন কুষ্টিয়া সদরের ও একজন ভেড়ামারা উপজেলার বাসিন্দা।
এ পর্যন্ত জেলায় ৫৮ হাজার ৩১৪ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৫৭ হাজার ২৩৯ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায়। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৪৭৭।  তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৪৭ জন এবং হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৩৩০ জন।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তাপস কুমার সরকার জানান, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা রোগীর জন্য একশ বেডের বিপরিতে ১৩৭ রোগী ভর্তি রয়েছে। আপাতত জরুরী সেবা ছাড়া হাসপাতালের সকল বহি:বিভাগের চিকিৎসাসেবা বন্ধ রাখা হয়েছে।
উল্লেখ্য, অস্বাভাবিক হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সীমান্তবর্তী জেলা কুষ্টিয়ায় ২০ জুন মধ্যরাত থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত ৭দিনের কঠোর লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দেয় জেলা প্রশাসন। আজ তার চতুর্থ দিন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*