Wednesday , 4 August 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বরগুনায় ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত
বরগুনায় ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

বরগুনায় ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

বরগুনা প্রতিনিধি:
বরগুনায় ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৪জুন ) সকাল ১০ টায় সোনাখালী ওয়াশ এ্যাসোসিয়েশন কার্যালয়ে এ ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়।
এ সময় বরগুনা ওয়াশ ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব মো.মনিরুল ইসলাম এর সভাপতিত্বে ত্রৈমাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আশা,র জেলা ব্যবস্থাপক মো. মোশাররফ হোসেন , বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরগুনা সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো. মাঈনুল ইসলাম।
ওয়াশ ব্যবসায়ী সমবায় সমিতির এ ত্রৈমাসিক সভায় আরও উপস্থিত ছিলেন হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর ট্রেনিং অফিসার মো. আ. কুদ্দুস, মার্কেট ডেভলপমেন্ট অফিসার সাবিনা ইয়াছমিন তানিয়া , ০১৭৪২০১৮৪১১ মো.নান্নু মিয়া, মুন ডিংকিং এর প্রতিনিধি মোসা.নার্গিস বেগম ,, বরগুনা ওয়াশ সমবায় সমিতির সদস্য শানু হাওলাদার , টিপু ,মো. বাদল ,ক্ষুদ্র ন্যাপকিন ব্যবসায়ী শিউলি রানী, ওয়াস সমবায় সমিতির কোষাধ্যক্ষ জান্নাতুল ফেরদৈাসী (রুবি) প্রমূখ।
ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের এ ত্রৈমাসিক সভার মাধ্যমে ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদেরা সমিতির কার্যক্রম ও আর্থিক হিসাব নিকাশ এবং কিভাবে কার্যকরী এবং আর্থিক ব্যবস্থাপনা প্রশিক্ষণ পেয়ে জমা খরচ-সঞ্চয় ইত্যাদি বিষয় জ্ঞান অর্জন করে ব্যবসা পরিচালনার করলে ব্যবসায়ে আরো উন্নতি করা যাবে সে সব বিষয়ে আলোচনা করেন।
এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভায় উপস্থিত বরগুনা ওয়াশ সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব মো. মনিরুল ইসলাম ও কোষাধ্যক্ষ জান্নাতুল ফেরদৈাসী (রুবি) বলেন, বরগুনা ওয়াশ সমবায় সমিতি মূলত ওয়াশ ব্যবসায়ীদেরকে নিয়ে গঠিত সমবায় সমিতি,এই সমিতির আয়-ব্যয়, সঞ্চয় সহ কার্যকরী কমিটির দায়িত্ব সম্পর্কে জ্ঞান অর্জন করা ছাড়া এ ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের উন্নয়ন সম্বভ হবে না । বিভিন্ন বিষয় প্রশিক্ষণ একান্ত প্রয়োজন, কারণ সমবায় সমিতি ব্যবসার ক্ষেত্রে বিভিন্ন বিপদ-আপাদে এবং ঋণ সুবিধার ক্ষেত্রে ইহা একান্ত প্রয়োজন। আলোচনা সভার মাধ্যমে জেলা ও উপজেলা সমবায় দপ্তর এর প্রশিক্ষণ এবং ব্যবসা পরিচালনার ক্ষেত্রে সব ধরনের সহযোগীতা পাওয়ার আশা ব্যক্ত করেন।
এ এ্যাসোসিয়েশনের সদস্যদের কার্যকরী এবং আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণে সমিতির সদস্য, স্যানিটেশন ব্যাবসায়ী, পানি ব্যবসায়ী, ন্যাপকিন উদ্যোক্তারা অংশ গ্রহণ করেন। ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভায় প্রধান অতিথি আশা,র জেলা ব্যবস্থাপক মো. মোশাররফ হোসেন তার বক্তব্যে ওয়াশ ব্যবসায়ী সমবায় সমিতির সদস্যদের সকল ধরনে সহযোগীতা করার আশ্বাস দেন।
এইচ পি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সং¯হা সীমাভীর অর্থায়নে বরগুনা পৌরসভায় ওয়াশ বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। ওয়াশ সমবায় সমিতির সদস্যদের উন্নয়ন, উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াশ ব্যবস্থার মানবৃদ্ধি করবে এবং বাংলাদেশ সরকারের স্থায়ীত¦শীল উন্নয়ন অভিষ্ঠ লক্ষ্য -২০৩০ অর্জনে অবদান রাখবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*