Monday , 26 July 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » চট্টগ্রামে গাছ কাটাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে এক বৃদ্ধ নিহত
চট্টগ্রামে গাছ কাটাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে এক বৃদ্ধ নিহত
--প্রতীকী ছবি

চট্টগ্রামে গাছ কাটাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে এক বৃদ্ধ নিহত

চট্টগ্রাম ব্যুরোঃ দক্ষিণ চট্টগ্রামের আনােয়ারা উপজেলায় গাছ কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে রতন দাশ ( ৫৫ ) নামের এক বৃদ্ধা নিহত হয়েছেন । এ সময় নিহতের বড় মেয়ের স্বামী সজল দাশ ( ৪০ ) নামক এক ব্যক্তি গুরুতর আহত হন ।

আজ শনিবার সকাল ১১ টার দিকে উপজেলার ৭নং সদর ইউনিয়নের খিলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে ।


নিহত রতন দাশ উপজেলার খিলপাড়া এলাকার মৃত নির্মল দাশের ছেলে । তিনি পেশায় একজন মুদির দোকানি ছিলেন ।

নিহতের আত্মীয়দের সূত্রে জানা যায় , গাছের ডাল কাটাকে কেন্দ্র করে প্রতিবেশি মিন্টু ভৌমিকের সাথে রতন দাশের মধ্যে দীর্ঘদিন ধরে বিরােধ চলছে । ওই বিরােধের জের ধরে রতন দাশকে মারধর ছুরিকাঘাত করার ঘটনা ঘটেন। তাদের বিরুদ্ধে ১৫ জুলাই আদালতে একটি মামলার হাজিরার তারিখও আছে। যা সম্ভব পূর্ব শত্রুতার জের ধরে এই হত্যাকান্ড চালিয়েছেন।

আনােয়ারা সদর ইউনিয়ন পরিষদের ( ইউপি ) চেয়ারম্যান অসীম কুমার দেব বলেন , ছুরিকাঘাতে গুরুতর আহত রতন দাশকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘােষণা করেন । 

নিহত রতন দাশের বড় মেয়ে প্রিয়াংকা দাশ জানান , এই গাছটি নিয়ে তাদের সাথে বিরোধ দীর্ঘদিনের । এই নিয়ে থানায়ও অভিযােগ করা হয়েছে । সাধারণত মিন্টু ভৌমিক স্থানীয় প্রভাবশালী। তার হাত অনেক লম্বা। তাই পুলিশ প্রশাসন আমাদের মামলা নিতে গড়িমসি দেখা যাচ্ছে। আমাদের মনে হচ্ছে না আমরা কোন পুলিশ প্রসাশনের সহযোগিতা পাবো। এখন আমার বাবার হত্যা মামলা নিয়েও আসামীদের নাম নথিভুক্তিতে ঘটনার সাত ঘন্টা (বিকাল ৫ টা) পার হলেও কোন ধরনের সহযোগিতা পায়নি। তবুও থানায় আসছি, দেখি পুলিশ কি বলে। আমরা এখন থানা প্রশাসনের ধারস্থ।  আমার বাবাকে প্রথমে হাতে কোপ দেন মিন্টু ভৌমিক শেষে ওর স্ত্রী কনিকা ভৌমিক এসে  মোটা গাছ বা লাঠির সাহায্যে মাথায় আঘাত করে এতে আমার বাবার মৃত্যু হয়।

উক্ত ঘটনার মূল হোতা মিন্টু ভৌমিকের স্ত্রী কনিকা ভৌমিক ও পূত্র নিলয় ভৌমিককে আটক করে থানায় আনা হলেও ঘটনার সাথে জড়িতরা পলাতক রয়েছেন।

আনােয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) এস এম দিদারুল ইসলাম সিকদার বলেন , মূলত গাছ কাটার বিরােধকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। হত্যাকাণ্ড ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানাের হয়েছে । দোষীদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*