Saturday , 24 July 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » চট্টগ্রামে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে শনাক্ত ৩৬৮, মৃত্যু ৩
চট্টগ্রামে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে শনাক্ত ৩৬৮, মৃত্যু ৩

চট্টগ্রামে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে শনাক্ত ৩৬৮, মৃত্যু ৩

চট্টগ্রাম ব্যুরো।।

চট্টগ্রামে দিন দিন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। মাত্র একদিনের ব্যবধানে নতুন করে ৩৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও তিন জন। এর আগে, গত সোমবার (২৮ জুন) চট্টগ্রামে ৩২৭ জনের করোনা শনাক্ত হয়। এবং রবিবার (২৭ জুন) শনাক্তের সংখ্যা ছিল ৩০০।

চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে এক হাজার ৫০৬টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ৩৬৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত রোগীদের অধিকাংশ নগরীর বাসিন্দা। তাছাড়া নগরীর ২২৬ জন বাসিন্দার নতুন করে করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে একই সময়ে করোনায় আরও তিন জনের মৃত্যু হয়েছে। তিন জনের দুই জনই চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।


চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫২৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৪৯টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮২টি এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবি ল্যাবে ৪০ জন, বিআইটিআইডি ল্যাবে ১১৬ জন, চমেক ল্যাবে ৩৬ জন, সিভাসু ল্যাবে ৩৭ জন এবং আরটিআরএল ল্যাবে ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭১টি নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৫টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ২২৪টি নমুনা পরীক্ষায় ৩৪জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩১টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং ইপিক হেলথ কেয়ারে ৩৭টি নমুনা পরীক্ষায় ১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া কক্সাবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৪৪টি নমুনা পরীক্ষায় দুই জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*