Tuesday , 27 July 2021
ব্রেকিং নিউজ
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » জবি শিক্ষার্থীকে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন
জবি শিক্ষার্থীকে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন
--প্রেরিত ছবি

জবি শিক্ষার্থীকে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন

জবি প্রতিনিধি : পুরান ঢাকার কলতাবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 
মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
শিক্ষার্থীদের দাবির সাথে একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশগ্রহণ করেছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। 
মানববন্ধনে শিক্ষার্থীরা ওই ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় দোষীদের অতিদ্রুত খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবি জানান। এছাড়া ভবিষ্যতে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়েছেন কর্তৃপক্ষের প্রতি।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আশরাফুল আলম টিটন বলেন, আমরা দাবি জানাই দ্রুত অপরাধীকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনা হোক এবং এমন শাস্তি দেয়া হোক যাতে অন্য কেউ এই ধরণের জঘন্য কর্মকাণ্ডে জড়াতে দ্বিতীয়বার ভাবে। 
প্রসঙ্গত, গত রোববার পুরান ঢাকার কলতাবাজার এলাকায় রাত সাড়ে ৯টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থী লকডাউনের কারণে প্রয়োজনীয় বাজার নিয়ে বাসায় ফিরছিলেন। কবি নজরুল কলেজের পাশে উইনস্টন গলিতে প্রবেশ করলে নির্জন রাস্তার সুযোগে তাকে আক্রমণ করে এক যুবক। এ সময় তিনি চিৎকার শুরু করলে মহানগর মহিলা কলেজের দিকে দৌঁড়ে পালায় ওই যুবক। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী প্রথমে সূত্রাপুর থানায় সাধারণ ডায়েরি ও পরে মামলা করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*