Monday , 26 July 2021
ব্রেকিং নিউজ
Home » জাতীয় » নকশার ত্রুটিতেই বারবার শহর রক্ষা বাঁধে ধস: সচিব কবির বিন আনোয়ার
নকশার ত্রুটিতেই বারবার শহর রক্ষা বাঁধে ধস:  সচিব কবির বিন আনোয়ার

নকশার ত্রুটিতেই বারবার শহর রক্ষা বাঁধে ধস: সচিব কবির বিন আনোয়ার

সিরাজগঞ্জ সংবাদদাতা:

নকশায় ত্রুটির কারণেই সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধে ২২বছরে বারবার ধস দেখা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।
 তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সেতু নির্মানের সময় হুন্দাই কোম্পানী ১শ বছরের গ্যারান্টি দিয়ে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ নির্মান করেন। কিন্ত এই আড়াই কিলোমিটারে ২২বছরে ৬বার কেনো ধস দেখা দিবে, নকশায় ত্রুটি ছারা আমিতো অন্য কোনও কারন দেখছি না। 
শুক্রবার (২ জুলাই) সকালে সিরাজগঞ্জের শহর রক্ষা বাঁধের ভাঙ্গন এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার অপু।
তিনি আরও বলেন, আমরা বঙ্গবন্ধু সেতু থেকে ১নং বাঁধ পর্যন্ত আবার সার্ভে করা শুরু করবো যে কেন বারবার বাঁধে ধস দেখা দিচ্ছে। এছাড়াও নিচে কোনও গুপ্ত চড় আছে কিনা সেটাও দেখা হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত আছে জানিয়ে তিনি বলেন, সিরাজগঞ্জ শহর বাসীর আতংক হওয়ার কিছু নেই, বাঁধের ধস নিয়ন্ত্রন করা হয়েছে। 

পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব শহর রক্ষা বাঁধ পরিদর্শনকালে সিরাজগঞ্জের জেলা  ড. ফারুক আহাম্মদ, সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোডের্র নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী জাকির হোসেনসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ২৯ জুন দুপুর পৌনে দুইটার দিকে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধের জেলখানা ঘাট এলাকায় আকস্মিক ভাঙ্গন শুরু হয়ে ১৫০মিটার এলাকা নদী গর্ভে বিলীন হয়ে যায়। জরুরি ভিত্তিতে বালি ভর্তি জিও ব্যাগ এবং সিসিব্লক ফেলে ভাঙ্গন নিয়ন্ত্রনে আনে পানি উন্নয়ন বোর্ড। এসময় শহরজুড়ে একটা আতংক ছড়িয়ে পড়ে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*