Thursday , 5 August 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে বরগুনায় প্রাণিসম্পদ দপ্তরের ৬টি অনলাইন প্লাটফর্ম প্রস্তুত
কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে বরগুনায় প্রাণিসম্পদ দপ্তরের ৬টি অনলাইন প্লাটফর্ম প্রস্তুত

কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে বরগুনায় প্রাণিসম্পদ দপ্তরের ৬টি অনলাইন প্লাটফর্ম প্রস্তুত

বরগুনা প্রতিনিধি :
কোরবানির পশু ক্রয়-বিক্রয়ের জন্য বরগুনায় প্রাণিসম্পদ দপ্তর ৬টি অনলাইন প্লাটফর্ম প্রস্তুত করেছে। (৮ জুলাই) বৃহস্পতিবার সকালে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.মো.মনিরুল ইসলাম এবং উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.মো.বেনজির আহম্মেদ পবিত্র ঈদ-উল আজাহা উপলক্ষ্যে জেলা প্রশাসনের সহযোগিতায় বরগুনা জেলায় ৬টি অনলাইন কোরবানির পশুর হাট প্রস্তুত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
কোভিড-১৯ করোনাকালীন সময় চলমান লকডাউনের কারণে কোরবানির পশুর হাট গুলো সংকুচিত হওয়ার সম্ভাবনা রয়েছে । এর পরিপ্রেক্ষিতে বরগুনা জেলার ৬টি উপজেলার প্রাণিসম্পদ দপ্তর সমূহ প্রশাসনের সহযোগিতায় ছয়টি অন-লাইন কোরবানির পশুর হাট প্রস্তুত করেছে।
হাটগুলোর নাম হলো- অনলাইন গরুর হাট, বরগুনা সদর,বরগুনা, গবাদিপশুরহাট আমতলি,বরগুনা (এড়নধফরঢ়ড়ংযঁৎযধঃ ধসঃধষর.ই,) অন-লাইন কোরবানির পশুর হাট বামনা,অনলাইন কোরবানির পশুর-হাট-পাথরঘাটা, অনলাইন-গরুর হাট তালতলী ও অনলাইন গরুর হাট বেতাগী বরগুনা।
প্রতিদিন এ অনলাইন হাটগুলোতে কোরবানি যোগ্য নতুন নতুন গবাদি পশুর ছবি আপলোড করা হচ্ছে। অনলাইনে গবাদি পশু ক্রয় ইচ্ছুক যে কোন ক্রেতা উপরে উল্লিখিত অন-লাইন কোরবানির পশুর হাটগুলো থেকে গবাদি পশু ক্রয় করতে পারবেন।
বর্তমানে এ জেলার ৩৪ হাজার গবাদি পশুর চাহিদা রয়েছে । এ চাহিদা পুরণের জন্য জেলায় ৭ হাজার ৮শ ৪০জন প্রতিষ্ঠিত খামারির এ অনলাইন পশুর হাটগুলোতে ৪১ হাজার ৯৪ টি গবাদি পশু প্রস্তুত রাখা হয়েছে।
এ অনলাইন পশুর হাট ওয়েব পোট্রালে-গরুর রং,ওজন, গরুর মালিক খামারির নাম-ঠিকানা ও মোবাইল নম্বর উল্লেখ রয়েছে। অনলাইন কোরবানির পশুর হাট ভিজিট করে গবাদি পশু ক্রয় করতে ইচ্ছুক ক্রেতাগনকে অনলাইনে যোগাযোগ করতে অনুরোধ করেছে বরগুনা জেলা ও উপজেলা প্রাণী সম্পদ দপ্তর সমূহ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*