Wednesday , 4 August 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » লক্ষ্মীপুরে দুর্গন্ধযুক্ত ও পোকায় ভরা চাল বিতরণ
লক্ষ্মীপুরে দুর্গন্ধযুক্ত ও পোকায় ভরা চাল বিতরণ

লক্ষ্মীপুরে দুর্গন্ধযুক্ত ও পোকায় ভরা চাল বিতরণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় দুস্থ ও গরিবদের মধ্যে দুর্গন্ধযুক্ত ও পোকায় ভরা চাল বিতরণের অভিযোগ উঠেছে। বুধবার (৭ জুলাই) দুপুরে রায়পুর পৌরসভা কার্যালয়ে দুর্গন্ধযুক্ত চালসহ খাদ্যসামগ্রী অসহায় শতাধিক পরিচ্ছন্নতাকর্মীরা মধ্যে বিতরণ করা হয়। করোনাকালে অসহায় ও দুস্থদের মধ্যে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।
পৌরসভা কার্যালয় সূত্র জানায়, সম্প্রতি করোনার কারণে জেলা প্রশাসক (ডিসি) রায়পুর পৌরসভায় সাড়ে চার মেট্টিকটন চাল বরাদ্দ দেন। এছাড়া দুই লাখ টাকা বরাদ্দ দেয় সরকার। এসব বরাদ্দ ছয়শ’ অসহায় মানুষের মধ্যে বিতরণ করা হবে। এরমধ্য ১০ কেজি চালসহ ডাল, তেল, চিনি ও মুড়ি রয়েছে। 

নতুন বাজার এলাকার পরিচ্ছন্নতাকর্মী বিউটি আক্তার ও নাজমা বেগম জানান, বিতরণ করা চাল দুর্গন্ধযুক্ত ও পোকায় ভরা। তারা হাঁস-মুরগিকেও আরেও ভালো চাল খাবার হিসেবে দেন। লকডাউন আর বৃষ্টির মধ্যে পচা চাল নিতে এসে তাদের কষ্টই কেবল বেড়েছে বলে অভিযোগ তাদের। 
চাল বিতরণ অনুষ্ঠানে রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার ও সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক হুমায়ুন কবির পাটওয়ারী প্রমুখ। এ বিষয়ে উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মো. মহসিন বলেন, পৌরসভায় সরবরাহ করা চালগুলো এক বছর আগের। এজন্য পোকা ও দুর্গন্ধযুক্ত হতে পারে।  মেয়র বিষয়টি আমাকে জানিয়েছেন।
তবে নাম প্রকাশ অনিচ্ছুক তিন জন ইউপি চেয়ারম্যান জানিয়েছেন, ওসিএলএসডি মহসিন বিভিন্ন প্রকল্পের চাল কম দামে তাদের কাছ থেকে কিনে রাখেন। পরে সরকারিভাবে চাল সংগ্রহ শুরু হলে তিনি বেশি দামে ওই চালগুলো ক্রয় দেখান। তিনি নিজের পকেট ভারী করতে কৌশল নেন। 
চালের বিষয়ে রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট বলেন, বরাদ্দের অর্ধেক প্যাকেট বিতরণের পর আমি জেনেছি, চালে দুর্গন্ধ। বিষয়টি আমি ওসিএলএসডিকে জানিয়েছি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*