Thursday , 5 August 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » উখিয়ার পর্যটক নির্ভর ২শত কর্মহীনের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান
উখিয়ার পর্যটক নির্ভর ২শত কর্মহীনের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান

উখিয়ার পর্যটক নির্ভর ২শত কর্মহীনের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান

উখিয়া, কক্সবাজার, প্রতিনিধি:

করোনার কারণে লকডাউনে কর্মহীন হয়ে পড়া অসহায় গরিব-দুঃস্থদের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তার অংশ হিসেবে নিত্যাপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।

১০ জুলাই সকাল ১১ টার সময় ইনানী মেরিন ড্রাইভস্থ হেলিপ্যাড মাঠে উখিয়ার ইনানী সি-বীচ এলাকার কর্মহীন ফটোগ্রাফার, বীচবাইক চালক, ভাসমান ব্যবসায়ীসহ ২০০শত জনের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক( উন্নয়ন মানবসম্পদ ব্যবস্থাপনা)মোঃ নাসিম আহমেদ।এসময় উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ,সহকারী কমিশনার(ভুমি),প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল মামুন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ ত্রাণ সামগ্রী পেয়ে বেজায় খুশিতে ফটোগ্রাফার সাইমুন বলেন, জীবনের প্রথবার কর্মহীন অবস্থায় সরকারের দেওয়া এ ত্রাণ পেয়েছি। ধন্যবাদ ও চির কৃতজ্ঞ প্রধানমন্ত্রীসহ কক্সবাজার জেলা প্রশাসক ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ, যারা আমাদের এই ক্ষুদ্র গরিবের খোঁজ নিয়েছেন।

বীচবাইক চালক নুরুল আমিন বলেন, এই লকডাউনে আমাদের দু’মুটো খাবার যোগাড় করা অনেক কঠিন অবস্থা ছিল, আজ প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা পেয়ে অন্তত কয়েকদিন সুন্দর করে চলতে পারব।

পর্যটক নির্ভর ভাসমান ব্যবসায়ী হামিদুল হক বলেন, আমাদের ব্যবসা মূলত পর্যটকের উপর নির্ভর করে। পর্যটন কেন্দ্র খোলা থাকলে আমরা পরিবার পরিজন নিয়ে সুন্দর করে দু’বেলা ভাত জুটে। কিন্তু গত ২ বছর যাবত করোনার কারণে আমাদের আর্থিক অবস্থা অনেক খারাপ। যাচ্ছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ জানান, করোনা মহামারী বৃদ্ধিতে সরকার ঘোষিত এই কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়া পর্যটন নির্ভর ফটোগ্রাফার, বীচ বাইক চালক ও ভাসমান দোকানদারদের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তার অংশ বিশেষ নিত্যাপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী তাদের পরিবারে কিছুটা হলেও অর্থ যোগান হিসাবে পৌছে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে আরও নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সহায়তা অব্যাহত থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক নাসিম আহমেদ বলেন,করোনা সংক্রমণ এড়াতে এই লকডাউন বাস্তবায়নে সরকার যেমন কঠোর হয়েছেন, অন্যদিকে মানবিক দৃষ্টান্তও স্থাপন করছেন।প্রত্যেকে জেলা ও উপজেলায় কর্মহীন হয়ে পড়া সকল শ্রেণিপেশার মানুষের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*