Wednesday , 28 July 2021
ব্রেকিং নিউজ
Home » জাতীয় » টেকনাফে নিজ জাতগোষ্ঠীর হাতে এক রোহিঙ্গা মৌলবী খুন!

টেকনাফে নিজ জাতগোষ্ঠীর হাতে এক রোহিঙ্গা মৌলবী খুন!

উখিয়া ,কক্সবাজার, প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে শাকের নামের এক রোহিঙ্গা মৌলভী খুন হয়েছে। মঙ্গলবার (১৩) দিবাগত রাতে ক্যাম্পের গার্মেন্টস এলাকায় তাকে সন্ত্রাসীরা ধরে পিটিয়ে হত্যা করে রাস্তার পাশে ড্রেনে ফেলে দেয়। খবর পেয়ে এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

নিহত মৌলভী শাকের সি ব্লকের বাসিন্দা। জানা যায়, তার সাথে বিভিন্ন কারণে ক্যাম্পের অন্যতম সন্ত্রাসী গ্রুপ প্রধান জকির ডাকাতের মধ্যে সম্পর্ক খারাপ ছিল। জকির ডাকাতের মৃত্যুর আগ পর্যন্ত সে প্রায় বছর দেড়েক ক্যাম্পের বাইরে অবস্থান করতো। বেশ কয়েক মাস আগে জহির ডাকাত আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়। এরপর মৌলভী শাকের আবার ক্যাম্পে অবস্থান করে আসছিল। একটি মেকানিক্যাল দোকান পরিচালনা করে আসছিল।

অপর একটি সূত্র বলছে, মৌলভী শাকের ক্যাম্পে আইন শৃঙ্খলাবাহিনীর সোর্স হিসেবেও কাজ করতো এবং পরিচিত ছিল।। হয়তো সে কারণেই সন্ত্রাসীরা তাকে খুন করেছে বলে ধারণা করছেন আইনশৃঙ্খলা বাহিনীও। আবার এ ঘটনা ক্যাম্পের হালসময়ের আলোচিত সন্ত্রাসী বাহিনী শালমান শাহ গ্রুপের কাজ বলেও ধারণা স্হানীয় সাধারণ রোহিঙ্গাদের। এদিকে এ বিষয়ে ১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম তারিক (এসপি) জানান, রাতে রোহিঙ্গা ক্যাম্পের একজনকে মৃত উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*